পর্যটন শিল্পে জড়িতদের নিয়ে কক্সবাজারে ট্যুরিস্ট পুলিশের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৫ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২২

পর্যটন শিল্পের সঙ্গে জড়িতদের নিয়ে কক্সবাজারে ট্যুরিস্ট পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এবারের মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘পর্যটন সেক্টরে সিকিউরিটি নিশ্চিতকরণ এবং সেবার মান বৃদ্ধিকরণ’। এতে কক্সবাজারের পর্যটন শিল্পের সঙ্গে জড়িত সংশ্লিষ্ট সব দপ্তর অংশ নেয়।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন মঙ্গলবার লাবণী অফিস সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ সদরদপ্তরের ডিআইজি মো. আবু কালাম সিদ্দিক। মুখ্য আলোচক ছিলেন ট্যুরিস্ট পুলিশের চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত ডিআইজি বিধান ত্রিপুরা ও ট্যুরিস্ট পুলিশ সদরদপ্তরের কর্মকর্তারা। এতে সভাপতিত্ব করেন- কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইয়ামিন হোসেন, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী, হোটেল-মোটেল-গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাশেম সিকদার প্রমুখ।

ট্যুরিস্ট পুলিশ জানিয়েছে, আসছে বিশ্ব পর্যটন দিবসকে সাফল্যমণ্ডিত করতে এবং পর্যটন সংশ্লিষ্ট সব খাতে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে সব অংশীজনদের নিয়ে একত্রে কাজ করার উদাত্ত আহবান জানানো হয়। দিবসকে সামনে রেখে ট্যুরিস্ট পুলিশ পর্যায়ক্রমে সারাদেশে মতবিনিময় সভা করবে। সভার লক্ষ্য হচ্ছে- পর্যটন স্পটগুলোতে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করা এবং বিভিন্ন ধরনের হয়রানি থেকে তাদেরকে রক্ষা করা। এগুলোর মধ্যে রয়েছে- হোটেল ভাড়া, গাড়ি ভাড়া, খাবারের মূল্য, ক্যামেরাম্যানদের চাওয়া টাকা ইত্যাদি। এই বিষয়গুলোকে যাতে নিয়ন্ত্রণের মধ্যে রেখে পর্যটক আকর্ষণ করা যায় সেটিই ট্যুরিস্ট পুলিশের আয়োজনের লক্ষ্য।

ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :