নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ফুলেল শুভেচ্ছা জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ২১:৫২ | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ২১:২৪

নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার রাতে রাজধানীর বেইলি রোডে মিনিস্টারস অ্যাপার্টমেন্টে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি এবং ঢাকা জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ ও বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সদস্য এ এইচ এম হাবিবুর রহমান ভুঁইয়া নতুন প্রধান বিচারপতিকে অভিনন্দন জানান।

এ সময় উপস্থিত ছিলেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার এবং অ্যাসোসিয়েশনের মহাসচিব মো. মজিবুর রহমান। আরও উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মো. আলমগীর হোসাইন এবং ঢাকা জেলা জজশীপের ভারপ্রাপ্ত বিচারক (নেজারত বিভাগ) মিটফুল ইসলাম। এতে মহিলা নেতৃবৃন্দের মধ্যে ছিলেন, ঢাকা জেলা জজশিপের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জীনাত সুলতানাসহ অ্যাসোসিয়েশনের অন্যান্য সদস্যরা।

মঙ্গলবার দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পান আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ওবায়দুল হাসান। এই দিন রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী অবসরে যাচ্ছেন আগামী ২৫ সেপ্টেম্বর। কিন্তু সে সময় সুপ্রিম কোর্টে অবকাশকালীন ছুটি থাকায়, গত ৩১ আগস্ট ছিল তার বিচারিক জীবনের শেষ কর্মদিবস। হাসান ফয়েজ সিদ্দিকী ২০২১ সালের ৩১ ডিসেম্বর শপথগ্রহণের মাধ্যমে প্রধান বিচারপতি পদে দায়িত্ব গ্রহণ করেন। টানা ২০ মাস বিচারিক দায়িত্ব পালন করেন তিনি। তার ৬৭ বছর পূর্ণ হবে ২৫ সেপ্টেম্বর। তাই সংবিধান অনুসারে ওইদিন তিনি অবসরে যাবেন।

এর আগে ৩১ আগস্ট এক সপ্তাহের জন্য (১১ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি করা হয় আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ওবায়দুল হাসানকে।

ওবায়দুল হাসান ১৯৮৬ সালে জেলা আদালত, ১৯৮৮ সালে হাইকোর্ট বিভাগ এবং ২০০৫ সালে আপিল বিভাগের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। তিনি ২০০৯ সালের ৩০ জুন তিনি হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি এবং ২০১১ সালের ৬ জুন স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ পান।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

জেনারেল আজিজের দুর্নীতি অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

জামিন পেলেন মিল্টন সমাদ্দার

কোটা পদ্ধতি: হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিল আজ

দুদকের মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস

কোটা পদ্ধতি বাতিলের পরিপত্র অবৈধ: হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ

শুক্রবার ছাড়া রাস্তায় কর্মসূচি-অবরোধ বন্ধে আইনি নোটিশ

ফাঁস প্রশ্নে বিসিএস পাস করে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের তালিকা প্রকাশে আইনি নোটিশ

ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের আদেশ বহাল

সহকারী অ্যাটর্নি জেনারেল মুজিব সাল্ফ স্ট্যান্ডিং কমিটির অতিরিক্ত সাধারণ সম্পাদক

কোটা ব্যবস্থা রেখেই পরিবর্তন-পরিবর্ধন করতে পারবে সরকার: হাইকোর্টের রায় প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :