লাকি আলির জন্মদিন, জানুন এই বিখ্যাত গায়কের বলিউড ছাড়ার কারণ

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১১:২৯ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৭

বলিউডের একসময়ের অত্যন্ত জনপ্রিয় গায়ক লাকি আলি। মঙ্গলবার ৬৫ পূর্ণ করে ৬৬ বছরে পা রাখলেন তিনি। ১৯৫৮ সালের ১৯ সেপ্টেম্বর ভারতের মুম্বাইয়ে জন্মগ্রহণ করে বিখ্যাত এই গায়ক। তার বাবা মেহমুদ আলি এবং মা মধু আলি। লাকি আলিরা সাত ভাইবোন।

নব্বইয়ের দশকের সংগীতপ্রেমীদের কাছে লাকি আলি মানেই অন্যরকম এক মাদকতা। তার গান শুনে সেই প্রজন্ম প্রেমে পড়েছে বারবার। তবে বলিউডের আর পাঁচটা গায়কের থেকে লাকি আলি বরাবরই আলাদা। হঠাৎ করেই বিদায় জানান বলিউডকে। সব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন।

কিন্তু কেন? পুরনো এক সাক্ষাৎকারে তার কারণও বলেছিলেন লাকি আলি। একটু বেশি বয়সেই তিনি এসেছিলেন বলিউডে। ৩৭ বছর বয়সে করেন প্রথম কাজ। ১৯৯৬ সালে আসে তার প্রথম মিউজিক অ্যালবাম ‘সুনহো’।

২০০০ সালে ঋত্বিক রোশন ও আমিশা প্যাটেলের অভিষেক সিনেমা ‘কাহোনা প্যায়ার হ্যায়’ লাকি আলিকে এনে দেয় অসাধারণ সাফল্য। সেই সিনেমার ‘ইক পাল কা জিনা’ এবং ‘না তুম জানো না হাম’ গান দুটি দর্শক হৃদয়ে ঝড় তুলেছিল।

বিশেষ করে ‘ইক পাল কা জিনা’ গানটি এবং ওই গানের সঙ্গে ঋত্বিক রোশনের অসাধারণ নাচ এখনো যেকোনো আসর মাতাতে জুড়ি মেলা ভার। অভিনয়ও করেছিলেন লাকি আলি। ‘কাঁটে’ এবং ‘সুর’নামে দুটি সিনেমায় তাকে দেখা যায়।

বহু বছর ধরে বলিউডকে মন ভোলানো গান উপহার দিয়ে যাওয়া সেই লাকি আলি নিজেকে সরিয়ে নেন ২০১৫ সালে ‘তামাশা’য় কাজ করার পর।

২০১৭ সালে এক সাক্ষাৎকারে লাকি আলি এ নিয়ে কথা বলতে গিয়ে জানিয়েছিলেন, ‘এখানে (বলিউড) অসভ্যতা খুব বেশি। বলিউড বদলে গেছে। এখন যেসব সিনেমা তৈরি হচ্ছে তাতে অনুপ্রেরণা নেই আর। আমার তো মনে হয়, এসব সিনেমার থেকে শেখারও আর কিছু নেই।’

লাকি জানান, আজকাল যেসব সিনেমা তৈরি হচ্ছে এখানে, তা তার পছন্দ নয়। তাই বলিউড ছেড়ে দিয়েছেন। লাকির কথায়, ‘এই যুগের সিনেমা সমাজের উপরে খারাপ প্রভাব ফেলছে। মানুষ সিনেমা দেখে আরও হিংস্র হচ্ছে। এসব সিনেমার ফলেই অস্থিরতা বাড়ছে, সঙ্গে লোভও।’

এদিকে গরম খবর হলো, ঢাকায় গন গাইতে আসছেন বলিউডের এই জনপ্রিয় গায়ক। আগামী ৬ অক্টোবর গুলশান-তেজগাঁও লিংক রোডের আলোকি কনভেনশন সেন্টারে আয়োজিত ‘লিডিং দ্য টাইমস: পাইওনিয়াস অ্যাক্রস জেনারেশনস’ শীর্ষক কনসার্টে গাইবেন লাকি আলি।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :