ক্ষমতা হারালে আওয়ামী লীগ ভেঙে যাবে: ববি হাজ্জাজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ২০:০৬

রাষ্ট্র ক্ষমতায় না থাকলে দল হিসাবে আওয়ামী লীগ বিভক্ত হয়ে পড়বে বলে মন্তব্য করে এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, চরকির মত আওয়ামী লীগের চারপাশে বিপদ ঘুরপাক করছে। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতা হারালে কয়েক দফা ভাঙনের মুখে পড়বে। দলটির তরুণ এবং অপেক্ষাকৃত কম দুর্নীতিগ্রস্থ নেতৃত্ব গত ১৫ বছরের সীমাহীন অত্যাচার, নিপীড়ণ, অর্থপাচার এবং লুটপাটের দায় নিয়ে রাজনীতি করতে চাইবে না।

শুক্রবার বিকালে সরকার পতনের এক দফা দাবি আদায়ে যুগপৎ কর্মসূচির অংশ হিসাবে রাজধানীর মালিবাগ মোড়ে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম কর্তৃক আয়োজিত ‘ছাত্র-শ্রমিক পদযাত্রা” শুরুর প্রাক্কালে এক সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন ববি হাজ্জাজ।

এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব মোমিনুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে ববি হাজ্জাজ আরও বলেন, গতকাল আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহার প্রণয়ন উপ-কমিটির প্রথম সভা ছিলো স্রেফ একটা পাগলের যাত্রাপালা। গণঅভ্যুথানের মুখে এই ফ্যাসিষ্ট সরকারের বিদায় যখন সুনিশ্চিত তখন তাঁরা আগামী আরও ১০০ বছর থাকার পরিকল্পনা নিয়ে সভা করছে। এই সরকারের বিরুদ্ধে রাজপথে ইসলামি বিপ্লব হবে, ছাত্র-শ্রমিক জনতার গণবিষ্ফোরণ ঘটবে, সন্তান হারা মায়েদের প্রতিরোধ গড়ে উঠবে, প্রশাসন বিদ্রোহ করবে আর আন্তর্জাতিক বিশ্ব এই ফ্যাসিবাদকে চূড়ান্তভাবে বয়কট করবে।

ববি হাজ্জাজ বলেন, দেশের সামষ্টিক অর্থনীতির নাজুক অবস্থার আরেকটি প্রমাণ হলো বাংলাদেশ ব্যাংকের গভর্নরের “ডি-গ্রেড” রেটিং। ডলারের বিনিময় মূল্য নিয়ে ছেলেখেলার কারণে ব্যবসায়ীরা বারবার ক্ষতিগ্রস্থ হচ্ছে। ডেঙ্গু মহামারির মধ্যে স্যালাইন সংকট বলে দিচ্ছে এই সরকার কতখানি ব্যর্থ। রাজশাহীর বরেন্দ্র অঞ্চলে সরকার দলীয় ক্যাডারদের নিয়ন্ত্রণে থাকা পাম্প অপারেটরদের দৌরাত্বের কারণে অসহায় কৃষকদের অতিরিক্ত অর্থ খরচ করে সেচের পানি কিনতে হচ্ছে।

সরকারকে পদত্যাগের দাবি জানিয়ে ববি হাজ্জাজ বলেন, নিজেদের অনুগত কিছু রাজনৈতিক দল নিয়ে জোট বানিয়ে যেনতেন প্রকারের নির্বাচন করবেন আর সেটা জনগণ মেনে নিবে সেটা দিবাস্বপ্ন। অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পথ সুগম করার আইনগত ব্যবস্থা নিন।

এসময় আরও উপস্থিত ছিলেন এনডিএম এর ভাইস-চেয়ারম্যান মোঃ ফারুক-উজ-জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা, বিভাগীয় সম্পাদক মোঃ শাহাদাত হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক জাবেদুর রহমানসহ এনডিএম কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যান্য নেতৃবৃন্দ এবং যুব আন্দোলন এবং ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :