বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ

লঙ্কানদের পাত্তাই দিল না টাইগাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ২২:১৫ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ২২:১২

ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের আগ মুহূর্তে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে পাত্তাই দিল না বাংলাদেশ। তানজিদ তামিম, লিটন দাস ও মেহেদি মিরাজের ফিফটিতে ৭ উইকেটের বড় জয় পেল টাইগারররা। শুরুতে ব্যাট করতে নেমে ২৬৩ রান তুলে লঙ্কানরা। জবাবে ৪২ বল হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ।

রান তাড়া করতে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই টাইগার ওপেনার লিটন কুমার দাস ও তানজিদ হাসান তামিম। ২১.৪ ওভারে দুজন মিলে গড়েন ১৩১ রানের দুর্দান্ত জুটি। তাতেই জয়ের ভিত পেয়ে যায় দল। ফিফটি পূরণের পর ৬১ রানে থামেন লিটন। এদিকে শতকের পথে ছিলেন তামিম। আউট হওয়ার পূর্বে করেন ৮৪ রান। তবে রানের দেখা পাননি তাওহীদ হৃদয়।

এরপর আর উইকেট হারাতে হয়নি টাইারদের। চতুর্থ উইকেট জুটিতে মেহেদি হাসান মিরাজ ও মুশফিকুর রহিম মিলে গড়েন অবিচ্ছিন্ন ৭৫ রানের জুটি। তাতেই জয় নিশ্চিত হয় বাংলাদেশের। ফিফটি পূরণের পর ৬৭ রানে অপরাজিত থাকেন মিরাজ। আর মুশফিক অপরাজিত থাকেন ৩৫ রানে।

এর আগে গোহাটিতে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান দলনেতা দাসুন শানাকা। ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা পায় শ্রীলঙ্কা। রিটাইয়ার্ড হার্ট হয়ে কুশল পেরেরা মাঠ ছাড়ার আগে ৯.১ বলে ৬৪ রান পায় লঙ্কানরা। আর প্রথম উইকেট হারায় ১০৪ রানে। ২২ রানে থামেন কুশল মেন্ডিস। পরের উইকেটে নেমে ২ রান করেন সাদেরা সামারাবিক্রমা।

এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৬৪ বলে ৬৮ রানে থামেন পাথুম নিশাঙ্কা। আসা-যাওয়ার মিছিলে আসালাঙ্কা ১৮, শানাকা ৩ ও করুনারত্নে ১৮ রান করেন।

এদিকে ফিফটির দেখা পেয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। আউট হওয়ার আগে করেন ৭৯ বলে ৫৫ রান। এছাড়া দুনিথ ওয়েল্লাগে ১০ ও দুসান হেমন্ত ১১ রান করেন। আর ১৩ রানে অপরাজিত থাকেন লাহিরু কুমারা।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট পেয়েছেন ডানহাতি স্পিনার শেখ মাহেদি হাসান। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও মেহেদি হাসান মিরাজ।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :