ভোট চুরি করে ক্ষমতায় যেতেই বিএনপি নেতাকর্মীদের জেলে নেওয়া হচ্ছে: আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২৬

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আমাদের জেলে যাওয়ার কারণ একটাই, যে কারণে খালেদা জিয়া জেলে আছেন, হাজারো নেতাকর্মী জেলে আছেন, যে কারণে হাজার হাজার মামলা। অনেকের শাস্তি হয়েছে, অনেকের শাস্তি হওয়ার পথে। এর একমাত্র কারণ ভোট চুরি করতে হবে, জনগণকে নির্বাচনের বাইরে রেখে ভোট চুরি করে ক্ষমতায় যেতে হবে।

শনিবার ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের ওপর মামলা ও তার সাজার প্রতিবাদে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য এবং ছাত্রদলের সাবেক নেতারা এ সভার আয়োজন করেন।

আমীর খসরু বলেন, সব দেশের প্রধানমন্ত্রী বক্তব্য দিয়ে আমেরিকা থেকে দেশে ফিরে গেছেন, আমাদের প্রধানমন্ত্রী বসে আছেন। কী মজা না? উনি কেন বসে আছেন? আবার বলেন আমেরিকা না গেলে কী হবে? বাংলাদেশের গার্মেন্টসের সবচেয়ে বড় ব্যবসা হয় আমেরিকায়। তারপর ইউরোপীয় ইউনিয়ন। সেই ব্যবসা চলে যাবে, এই শিল্প ধ্বংস হয়ে যাবে।

খালেদা জিয়ার স্থাস্থ্যের অবনতি হচ্ছে উল্লেখ করে খসরু বলেন, তাকে বাইরে যেতে দেওয়া হছে না। তাকে চিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে। এখনো নেত্রীর মুক্তি নেই, চিকিৎসা নেই। তার স্বাস্থ্যের ক্রমাবনতির মাধ্যমে মৃত্যুর দিলে ঠেলো দেওয়া হচ্ছে। আজ দেখলাম শেখ হাসিনা বলেছেন আমাদের নেত্রীকে আবারও জেলে যেতে হবে। তারপর কোর্টের মাধ্যমে সিদ্ধান্ত হবে ৷ তার মানে প্রত্যাখ্যান করেছেন।

‘তার মানে এই দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঁধে নিয়েছেন। চিকিৎসাবঞ্চিত করার এই দায়িত্বভার শেখ হাসিনাকেই নিতে হবে। আজ শেখ হাসিনা যে সিদ্ধান্ত নিয়েছেন তাকে তার পরিণতির দিকে নিয়ে যাবে। দেশের মানুষ আর এক মুহূর্ত অপেক্ষা করতে রাজি নয়। আমরা যখন রাস্তায় চলাফেরা করি তখন আমাদের জিজ্ঞাসা করে আর কয়দিন? কয়েক মাস না। বাংলাদেশের মানুষ বাঁচতে চায়।’ বলেন খসরু।

এই বিএনপি নেতা আরও বলেন, বিশ্বের গণতান্ত্রিক দেশগুলোরও ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। ভিসানীতি ঘোষণা হয়েছে, চালুও হয়েছে। ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি এসে বাংলাদেশের বিভিন্ন লোকজনের সঙ্গে মিটিং করে ব্রাসেলসে ফিরে গিয়ে বলেছেন তারা বাংলাদেশে পর্যবেক্ষক পাঠাবে না, কারণ এদেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই।

দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সবাই ঐক্যবদ্ধ হয়েছে দেশের গণতন্ত্রকে বাঁচানোর জন্য।

মার্কিন ভিসানীতিতে বিচার বিভাগকে নিয়ে প্রশ্ন তুলেছে, বিশ্বের কোনো দেশে দেখেছেন বিচারকদের ভিসানীতির আওতায় এনেছে? সরকার ধংসের পথে যাচ্ছে বলেও উল্লেখ করের তিনি।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক কারামুক্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :