দুর্বার গণ-আন্দোলনেই অবৈধ আ.লীগ সরকারের পতন হবে: যুবদল সভাপতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২৩, ২০:২৬

সরকার পতনের লক্ষ্যে দুর্বার গণ-আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু বলেছেন, এক দফা দাবিকে কেন্দ্র সরকার পতনের লক্ষ্যে দূর্বার গণ-আন্দোলন গড়ে তুলুন । তিনি বলেন,বাংলাদেশের সকল মানুষ ঐক্যবদ্ধ হয়েছে দেশের গণতন্ত্রকে বাঁচানোর জন্য।

রবিবার ময়মনসিংহের শম্ভুগঞ্জ বাজার এলাকায় রোড মার্চের পথসভায় তিনি এই মন্তব্য করেন।

টুকু বলেন, আজকে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়াকে মুক্ত করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। ‘ক্ষমতার জন্য নয়, দেশকে মুক্ত করার জন্য বিএনপি আন্দোলন করে যাচ্ছে’ বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, অবৈধ সরকারের পদত্যাগের দাবিতে আমাদের এক দফার আন্দোলন চলছে, এই আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে পদত্যাগে বাধ্য করে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করেই আমাদের আন্দোলন শেষ হবে।

‘তারেক রহমানের নেতৃত্বে গণঅভ্যুত্থানের মাধ্যমে এই অবৈধ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহবান জানান তিনি।

সরকার পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, নতুন নির্বাচন কমিশন গঠন ও খালেদা জিয়ার মুক্তির ‘এক দফা’র দাবিতে এই রোড মার্চ হয়। সকাল সাড়ে ১১টায় ময়মনসিংহের ত্রিশালের বগার বাজার এই রোড মার্চ শুরু হয়।

এতে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কোষাধ্যক্ষ রশিদুজ্জামান মিল্লাত, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, যুবদলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও আলমগীর মাহমুদ আলমসহ অন্যরা।

(ঢাকাটাইমস/০১অক্টোবর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :