বিশ্বকাপে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০২৩, ১৩:৪৩ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২৩, ১২:৪৭

বিশ্বকাপে আজ নিজেদের চতুর্থ ম্যাচে স্বাগতিক ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বিশ্বকাপে টানা দুই ম্যাচে হারের পর ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা নিয়ে আজ মাঠে নামবে বাংলাদেশ। অন্যদিকে বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক পূর্ণ করা ভারত আজ টানা চতুর্থ জয় তুলে নেয়ার প্রত্যাশায় মাঠে নামবে।

পুনেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে দুই প্রতিবেশী দেশের হাই-ভোল্টেজ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ২টা ৩০ মিনিটে।

বিশ্বকাপের তৃতীয় রাউন্ড শেষে বিপরীত অবস্থানে দাঁড়িয়ে বাংলাদেশ এবং ভারত। টানা তিন ম্যাচ জিতে উড়ছে রোহিত শর্মারা।

অন্যদিকে প্রথম ম্যাচ জেতার পর দুই ম্যাচে হার দেখেছে টাইগাররা। আছে টেবিলের সাত নম্বরে। রান রেটের হিসেবটাও অনুকূলে নেই টাইগারদের জন্য। আর তাই আজকের ম্যাচটি বাংলাদেশের জন্য মহাগুরুত্বপূর্ণ। হারলেই সেমিফাইনালে ওঠার রাস্তা আরও কঠিন হয়ে পড়বে টাইগারদের জন্য।

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে টাইগার শিবিরে দুশ্চিন্তার কালো মেঘ সাকিব আল হাসানকে নিয়ে। নিউজিল্যান্ড ম্যাচে মাংসপেশীর চোটে পড়া সাকিবের খেলা নিয়ে আছে অনিশ্চয়তা। টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত হবে ম্যাচের দিন সকালে। বুধবার সংবাদ সম্মেলনে এসে হাথুরু বলেন, ‘গতকাল (মঙ্গলবার) ব্যাটিং সেশন হয়েছে। ভালো রানিং বিটুইন দ্য উইকেট। তাকে (সাকিব) স্ক্যান করাতে নেওয়া হয়েছে, এখনও রেজাল্ট পাইনি। এখন সে ঠিক আছে। বোলিং আজকে দেখব। কাল (ম্যাচের দিন) সকালে সিদ্ধান্ত নেব।’

উল্লেখ্য, এশিয়া কাপে ভারতের বিপক্ষে জয়ের ম্যাচে ব্যাট-বল হাতে দারুণ পারফরমেন্সে ম্যাচ সেরা হয়েছিলেন সাকিব।

পরিসংখ্যানে বাংলাদেশের চেয়ে বেশ এগিয়ে ভারত। এখন পর্যন্ত ওয়ানডেতে ৪০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে ভারতের জয় ৩১টিতে ও বাংলাদেশ জিতেছে আটটিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়। বিশ্বকাপে কেবল একবার ভারতকে হারাতে পেরেছে টাইগাররা।

ভারতের পুনের উইকেটে প্রচুর রান হয়ে থাকে। সেই হিসাবে আজকের ম্যাচে টাইগারদের একাদশে দেখা মিলতে পারে বাড়তি বোলারের। সেক্ষেত্রে একাদশ থেকে বাদ পড়ার সম্ভাবনা বেশি তানজিদ তামিমের। বাড়তি বোলার হিসেবে একাদশে সুযোগ পেতে পারেন নাসুম আহমেদ ও শেখ মেহেদীর মধ্য থেকে একজন। ধারণা করা হচ্ছে, শেখ মেহেদীই ফিরবেন একাদশে।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এনবিডব্লিউ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :