১৭ ওভারে ১০০ রান তুলল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০২৩, ১৬:৩৭ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২৩, ১৬:০৮

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার লিটন দাস ও তানজিদ তামিমের ঝড়ো ইনিংসে এক উইকেট হারিয়ে ১৭ ওভারে দলীয় শতক তুলেছে বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে আজও ওপেনিংয়ে নামেন লিটন দাস ও তানজিদ হাসান তামিম। শুরু থেকে এই দুই ওপেনার দেখেশুনে খেলতে থাকেন। শুরুর দিকে রান নিতে না পারলেও তাড়াহুড়ো না করে উইকেট ধরে রাখেন এই দুই ওপেনার।

দেখেশুনে খেলতে থাকা দুই ওপেনার প্রথম পাওয়ার প্লের শেষের দিকে খোলস থেকে বেরিয়ে আসেন। এরপরই ভারতের বোলারদের ওপর চড়াও হন এই দুই ওপেনার।

এই জুটিতে ভর করে বাংলাদেশ দলীয় অর্ধশতক পূর্ণ করে ৯ ওভার ২ বলে। আর প্রথম পাওয়ার প্লেতে বিনা উইকেটে তুলে নেয় ৬৩ রান।

বিশ্বকাপে ভারতের বিপক্ষে আজ ওপেনিংয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন তামিম ও লিটন। আগের সর্বোচ্চ ছিল ২০১১ সালে মিরপুরে তামিম ইকবাল ও ইমরুল কায়েসের ৫৬ রান। এবার সেটি ছাড়িয়ে গেলেন তারা।

ভারতের বিপক্ষে আজ নিজের ব্যক্তিগত অর্ধশতক তুলে নিয়েছেন তানজিদ হাসান তামিম। ৪১ বলে ৫০ করেন তিনি। যার মধ্যে রয়েছে ৫টি চারের মার ও ৩টি ছয়ের মার।

অর্ধশতক তুলে নেওয়ার পর নিজের ইনিংসকে আর বেশিদূর নিয়ে যেতে পারলেন না তানজিদ তামিম। দলীয় ৯৩ রানে কুলদ্বীপ যাদবের শিকার হয়ে ফিরে গেলেন তিনি।

৪৩ বলে ৫১ রান করা তামিম কুলদ্বীপ যাদবের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরে গেলেন সাজঘরে। তার বিদায়ে ৯৩ রানে ভাঙলো বাংলাদেশের ওপেনিং জুটি।

বাংলাদেশ দলে আজ দুটি পরিবর্তন এসেছে। সাকিবের বদলে একাদশে জায়গা পেয়ছেন নাসুম আহমেদ। আর তাসকিন আহমেদের বদলে একাদশে সুযোগ পেয়েছেন হাসান মাহমুদ। আর ভারত অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে।

পরিসংখ্যানে বাংলাদেশের চেয়ে বেশ এগিয়ে ভারত। এখন পর্যন্ত ওয়ানডেতে ৪০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে ভারতের জয় ৩১টিতে ও বাংলাদেশ জিতেছে ৮টিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়। বিশ্বকাপে কেবল একবার ভারতকে হারাতে পেরেছে টাইগাররা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।

ভারত একাদশ: রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, শার্দূল ঠাকুর, মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহ।

ঢাকাটাইমস/১৯অক্টোবর/এনডব্লিউবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :