৩০ রানেই সাজঘরে ফিরে গেলেন চার ব্যাটার, বিপর্যয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ জুন ২০২৪, ০৬:৪৪ | প্রকাশিত : ১৭ জুন ২০২৪, ০৬:০৩

সুপার এইট নিশ্চিত করতে সেন্ট ভিনসেন্টে নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা বালো হয়নি টাইগারদের। মাত্র ৩০ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ। তানজিদ তামিমের পর প্যাভিলিয়নে ফিরে গেছেন নাজমুল শান্ত, লিটন দাস ও তাওহীদ হৃদয়।

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে নামেন তানজিদ হাসান তামিম ও লিটন দাস। তবে ইনিংসের প্রথম বলেই ভেঙে যায় এই জুটি। সোমপাল কামির প্রথম বলেই প্যাভিলিয়নের পথ ধরেন তানজিদ হাসান তামিম। তার বিদায়ে শূন্য রানেই প্রথম উইকেট হারায় টাইগাররা।

তানজিদ তামিমের বিদায়ের পরের ওভারেই সাজঘরে ফিরে যান টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দীপেন্দ্র সিংয়ের বলে বোল্ড হয়ে ৫ বলে ৪ রান করেই সাজঘরে ফিরে গেলেন তিনি। তার বিদায়ে ৭ রানে দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ।

৭ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়েন সাকিব আল হাসান ও লিটন দাস। এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়াতে চেষ্টা করে বাংলাদেশ। তবে এই জুটিও ব্যর্থ হন নিজেদের বেশিদূর নিয়ে যেতে। দলীয় ২১ রানে ১২ বলে ১০ রান করা লিটন সোমপাল কামির বলে পুল শট খেলতে গিয়ে উইকেটরক্ষক আসিফ শেখের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ২১ রানেই ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

দলের বিপদ আরও বাড়িয়ে সাজঘরে ফিরে গেলেন তাওহীদ হৃদয়ও। দলের আস্থার প্রতীক এই ব্যাটারও আজ ব্যর্থ হলেন। ৭ বলে মাত্র ৯ রান করে রোহিত পাউডেলের বলে সন্দীপ লামিচানের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তার বিদায়ে ৩০ রানেই সাজঘরে ফিরে গেলেন চার টাইগার ব্যাটার।

সুপার এইটে ওঠার লড়াই থেকে নেপালের নাম কাটা গেলেও জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করতে চায় তারা। গত ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে প্রায় হারিয়েই দিয়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত মাত্র ১ রানে ম্যাচটি হেরে বসে নেপাল। বাংলাদেশেকে আটকাতে আজ নেপালের পরিকল্পনায় স্পিন বোলিং বিশেষ গুরুত্ব পাচ্ছে।

দুই দল এখন পর্যন্ত মাত্র ১টি টি-টোয়েন্টি ম্যাচেই মুখোমুখি হয়েছে। ঘরের মাঠে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের সেই ম্যাচে নেপালের বিপক্ষে ৮ উইকেট ও ২৭ বল হাতে রেখে জয় পেয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে বাংলাদেশের হয়ে খেলা সাকিব ও মাহমুদউল্লাহই শুধু এবারের বিশ্বকাপের স্কোয়াডে আছেন।

বাংলাদেশ একাদশ

তানজিদ হাসান তামিম. নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব এবং মুস্তাফিজুর রহমান।

নেপাল একাদশ

কুশল ভুর্টেল, আসিফ শেখ (উইকেটরক্ষক), রোহিত পাউডেল (অধিনায়ক), অনিল সাহ, দীপেন্দ্র সিং আইরি, কুশল মাল্লা, গুলসান ঝা, সোমপাল কামি, সুন্দীপ জোরা, সন্দীপ লামিছানে, অবিনাশ বোহারা

(ঢাকাটাইমস/১৭ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

পাকিস্তান সিরিজের ব্যাটিং প্ল্যান কেমন হবে বলতে চান না অধিনায়ক শান্ত

ইউরোর ফাইনাল হারার দুদিন পর চাকরি ছাড়লেন ইংলিশ কোচ সাউথগেট

শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে যা বললেন শরিফুল

আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক: তাওহীদ হৃদয়

দেশে ফিরে লাখো সমর্থককে নিয়ে শিরোপা উদযাপন করল চ্যাম্পিয়ন স্পেন

ওয়ার্নারের ফেরার দরজা বন্ধ করে দিলো অস্ট্রেলিয়া

এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ল বাংলাদেশ নারী ক্রিকেট দল

ডি মারিয়া, নিজের চোট আর শিরোপা জয়ের রোমাঞ্চ নিয়ে আবেগঘন পোস্ট মেসির

টেস্ট ও ওডিআই থেকে অবসর প্রসঙ্গে যা বললেন রোহিত

পাকিস্তানকে হারিয়ে ‘বিতর্কিত’ নাচ, যুবরাজ-রায়নাদের নামে থানায় অভিযোগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :