ভারী বৃষ্টিতে পানির নিচে সিলেট, ঈদ আনন্দ মাটি

সিলেট প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ জুন ২০২৪, ১৫:০১ | প্রকাশিত : ১৭ জুন ২০২৪, ১৪:০৩

সিলেটে ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে মহানগরসহ জেলার বিভিন্ন উপজেলার ঈদগাহ ও সড়ক। এতে নগরের অনেক স্থানে হাঁটু থেকে কোমর সমান পানি জমে গেছে। পাহাড়ি ঢলে সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। প্রায় ৬ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এতে বৃষ্টিতে পানি জমে ঈদের আনন্দ মাটি হয়ে গেছে। পশু কোরবানি করা নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা।

ঈদের দিন সোমবার (১৭ জুন) সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী পরিচালক সজীব হোসাইন বলেন, রবিবার দিবাগত রাত ২টার পর থেকে সিলেটে ভারী বর্ষণ শুরু হয়। সোমবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৮৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগে, রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে ১৭৩.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

নগরীর পায়রা এলাকার বাসিন্দা ও প্রকাশনা সংস্থা চৈতন্যের স্বত্বাধিকারী রাজীব চৌধুরী বলেন, রাত সাড়ে ৩টার দিকে পায়রা এলাকার রাস্তা প্রায় তিন ফুট পানির নিচে তলিয়ে যায়। এখন কোমর সমান পানি। ঈদের দিন খুব আতঙ্ক নিয়ে এসেছি এবার।

বনকলাপাড়া এলাকার বাসিন্দা অ্যাডভোকেট আব্দুল মুকিত অপি বলেন, যে মসজিদে ঈদের নামাজ পড়ার কথা ছিল, সেখানে পানি ঢুকে পড়ে। পরে পানি সেচে নামাজের ব্যবস্থা করা হয়।