বিএনপি রেল যোগাযোগ বিচ্ছিন্ন করতে চায়: ঢাকা টাইমসকে রেলমন্ত্রী

রুদ্র রাসেল, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০২৩, ১৩:৩২ | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২৩, ২০:৫০

তাদের কথা বলে আর কী করবো। তারা তো আন্দোলন করছে না। রেললাইনে হামলা করছে, সন্ত্রাসী কর্মকাণ্ড করছে। বিএনপি এখন রেললাইনকে টার্গেট করে চোরাগোপ্তা হামলা করছে। তারা রেল যোগাযোগ বিচ্ছিন্ন করে দিতে চায়।

বিএনপির চলমান অবরোধের মধ্যে কুষ্টিয়া, সাতক্ষীরা ও সাতকানিয়ায় রেললাইনে পেট্রল ঢেলে কাঠের স্লিপার পুড়িয়ে দেওয়া, স্লিপার উঠিয়ে ফেলাসহ রেললাইন টার্গেট করে দুষ্কৃতকারীরা যে হামলা চালাচ্ছে সে প্রসঙ্গে আলাপকালে ঢাকা টাইমসকে সোমবার দুপুরে এসব বলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

বিএনপিকে প্রতিহত করে রাষ্ট্রীয় সম্পদ রেলকে রক্ষা করার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, রেল ও রেললাইনের নিরাপত্তা আরও বৃদ্ধির জন্য আমরা ইতোমধ্যেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করেছি।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ঢাকা টাইমসকে বলেন, রেল রাষ্ট্রীয় সম্পদ। আপনারা জানেন যে- বিএনপি আন্দোলনের নামে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করছে। জনসাধারণের সম্পদ তারা নষ্ট করার অধিকার রাখে না।

রেলওয়ের নিজস্ব নিরাপত্তা বাহিনী, রেল পুলিশ ও আনসার বাহিনী রেললাইন পাহারা দিচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, আমরা আরও সতর্ক হবো রাষ্ট্রীয় সম্পদ ও জনসাধারণের জানমাল রক্ষায়। অবরোধকারীদের হাত থেকে রেললাইন রক্ষায় পাহারা বাড়ানো হবে। কোনো অবস্থাতেই এসব কর্মকাণ্ড ঘটতে দেওয়া যাবে না।

বিএনপির চতুর্থ দফা অবরোধ চলছে। এর মধ্যে গাড়িতে আগুন, সংঘর্ষ-ভাঙচুরের ঘটনা ঘটলেও রেললাইনে হামলার ঘটনা তেমন একটা ঘটেনি। তবে রবিবার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত দেশের অন্তত তিনটি স্থানে রেললাইনে হামলার ঘটনা ঘটেছে।

আনসার ভিডিপি সূত্রে জানা গেছে, রবিবার রাতে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বালিয়াশিশা-মাঠপাড়ায় কয়েকজন দুষ্কৃতকারী রেললাইনের কাঠের স্লাবে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। একই দিন মধ্যরাতে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার দোহাজারীর উত্তর কালিয়াশ পয়েন্টে রেললাইনের স্লিপার উঠিয়ে নেওয়ার চেষ্টা চালায় দুষ্কৃতকারীরা। অবরোধে গাজীপুরসহ আরও কয়েকটি স্থানেও ঘটেছে একই ঘটনা।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/আরআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :