পদ্মা সেতু মেট্রোরেলের আদলে সাতক্ষীরায় কাত্যায়ানি পূজার আয়োজন

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২৩, ১০:৪২

সাতক্ষীরার কলারোয়ায় সরকারের উন্নয়ন চিত্র তুলে কয়লা দাস পাড়ায় শ্রী কাত্যায়ানি পূজার শুরু হয়েছে। স্থানীয় কয়লা দাস পাড়া সনাতন যুব সংঘের আয়োজনে ষষ্ঠ বারের মতো এই কাত্যায়ানি পূজার আয়োজন হচ্ছে দাস পাড়ায়।

ছোট বড় সব বয়সের মানুষের কাছে তাই এখন আনন্দের জোয়ার বইছে।

আয়োজক কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি জয় দাস বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড গ্রামের সাধারণ মানুষ দেখতে যেতে পারেনা তাই পদ্মা সেতু ও মেট্রোরেলের আদলে এই পূজার আয়োজন করেছি। আমাদের আরও পরিকল্পনা আছে একই সাথে বঙ্গবন্ধু টানেল করার আছে। ইতোমধ্যেই মেট্রোরেলসহ প্রতিমা তৈরি হয়ে গেছে। আমাদের পূজা ১৮ নভেম্বর থেকে শুরু হয়ে ২৪ নভেম্বর পর্যন্ত চলবে। এখন থেকে দূরদূরান্ত থেকে দর্শনার্থীদের ভিড় বাড়তে শুরু করেছে।

এই পূজার মাহাত্ম্য সম্পর্কে তিনি বলেন শ্রীমতি রাধারানী যখন ভগবতী শ্রীকৃষ্ণকে হারিয়ে ফেলেছিলেন শ্রীকৃষ্ণ যখন প্রকৃতির সাথে মিশে গিয়েছিলেন শ্রীমতি রাধারানী যখন তাকে আর খুঁজে পাচ্ছিলেন না তখন আকাশবাণী হয়েছিল পরম বৈষ্ণবী ভগবতী মা কাত্যায়ানি দেবীকে যদি আরাধনার মাধ্যমে সন্তুষ্ট করতে পারে তাহলে রাধারানী কাত্যায়ানি দেবীর মাধ্যমেই ভগবতী শ্রীকৃষ্ণকে ফিরে পাবেন। তখন অষ্টসখীগণ মিলে একমাস মহামায়ার পূজা করার পর দেবী কাত্যায়ানি খুশি হয়ে ভগবান শ্রীকৃষ্ণকে রাধারানীর কাছে ফিরিয়ে দেন।

কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বলেন ধর্ম বর্ণ নির্বিশেষে এই উৎসব সবার। সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরায় দেশের মধ্যে এটি খুব আলোচিত হয়েছে। এখানে আমরা নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করবো। এবং সবাইকে এখানে এসে সব ধর্মের মানুষের আনন্দ ভাগাভাগি করার আহ্বান জানান তিনি।

এই পূজা মণ্ডপকে ঘিরে তৈরি হয়েছে দৃষ্টিনন্দন ফটক, প্যান্ডেল, তোরণ। বৈদ্যুতিক আলোকসজ্জা। ভিন্নধর্মী এই আয়োজনে খুব খুশি সনাতন ধর্মাবলম্বীরা। আয়োজক কমিটির সভাপতি জয় দাস জানান মেট্রোরেলের আদলে গড়ে তোলা এই আয়োজনে পাঁচ লাখ ঊর্ধ্বে অর্থ ব্যয় হয়েছে।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :