নৌকার টিকিট পাননি মাহি, তবুও লড়বেন নির্বাচনে! কীভাবে?

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ নভেম্বর ২০২৩, ২০:১১ | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২৩, ১৯:৫৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছিলেন আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি। কিন্তু মনোনয়ন পাননি তিনি। এই আসন থেকে নৌকার প্রার্থী করা হয়েছে বর্তমান সংসদ সদস্য জিয়াউর রহমানকে।

রবিবার মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা হওয়ার পর মাহি অভিব্যক্তি জানিয়ে বলেছিলেন, মনোনয়ন না পাওয়াতে তার মন খারাপ হয়েছে ঠিকই, তবে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের প্রতি তিনি শ্রদ্ধাশীল। নায়িকা এও জানান, তিনি এখন নৌকার পক্ষেই কাজ করবেন।

তবে একদিন না যেতেই সিদ্ধান্ত পাল্টালেন মাহি। আওয়ামী লীগের মনোনয়ন না পেলেও তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু কীভাবে? নায়িকা কি তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে চলেছেন?

হ্যাঁ, সেটাই করতে চলেছেন চলচ্চিত্র জগৎ থেকে সদ্য রাজনীতিতে পা রাখা মাহিয়া মাহি। তবে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নয়, এই অভিনেত্রী ভোটে লড়বেন রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে।

সেই লক্ষ্যে সোমবার দুপুরে রাজশাহীর নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিল্লাল হোসেনের কার্যালয় থেকে মাহির পক্ষে মনোনয়নপত্র তোলা হয়েছে।

সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিল্লাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, প্রার্থী হতে জাতীয় পরিচয়পত্র অনুসারে মাহিয়া মাহির নাম লেখা হয়েছে শারমিন আক্তার নিপা।

কিছুদিন আগে গুঞ্জন ওঠে, এবারের নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ এবং রাজশাহী-১ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন মাহি। তবে শেষ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য মনোনয়ন ফরম তোলেন নায়িকা। কিন্তু দল তাকে মনোনয়ন দেয়নি।

অবশেষে রাজশাহী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হতে চলেছেন মাহি। এই আসন থেকে এবার আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে ওমর ফারুক চৌধুরীকে। তিনি আসনটির পরপর তিনবার নির্বাচিত এবং বর্তমান সংসদ সদস্য। তার সঙ্গে লড়াইয়ে কি টিকতে পারবেন মাহি? সেটাই দেখার।

গত বছরের ২৬ অক্টোবর আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট থেকে মাহিকে দুটি পদ দিয়ে পৃথক দুটি চিঠি প্রকাশ করা হয়। এর মধ্যে সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে মাহি পান যুগ্ম সাধারণ সম্পাদকের পদ এবং রাজশাহী বিভাগীয় কমিটিতে পান আহ্বায়কের দায়িত্ব। শুরু হয় রাজনীতিতে মাহির পথচলা।

মূলত ২০২১ সালের সেপ্টেম্বরে গাজীপুরের রাজনীতিক পরিবারের সন্তান রাকিব সরকারকে বিয়ে করার পর থেকেই রাজনীতির প্রতি মাহির আগ্রহ তৈরি হয়। নায়িকার শ্বশুর এবং স্বামী রাকিব বহুদিন ধরেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সেই সূত্রে তিনিও নেমেছেন রাজনীতিতে।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

রোজার আগে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো অসহনীয়: সংসদে চুন্নু

বাকস্বাধীনতা না থাকলে ভাষা থেকেও লাভ হয় না: ড. আনোয়ারউল্লাহ চৌধুরী

রাজনীতিতে হতাশার জায়গা নেই: নোমান

আ.লীগ সরকার উন্নয়নের জিকির তুলে বাকস্বাধীনতা হরণ করেছে: মাসুদ

রকেট গতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েই চলছে: রিজভী

বিএনপি যুক্তরাষ্ট্রের কাছে যা চেয়েছিল তা পায়নি: ওবায়দুল কাদের 

পল্লবীর ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে বিএনপি 

অর্থনীতির সংকটে দ্রব্যমূল্য বাড়া স্বাভাবিক, না খাইয়ে তো রাখিনি: ওবায়দুল কাদের 

‘যা কিছু হারায় গিন্নি বলেন কেস্টা বেটাই চোর’

কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিবের পদত্যাগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :