স্বতন্ত্র হয়ে লড়বেন যুবলীগ প্রেসিডিয়াম সদস্য খালেদ শওকত আলী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ১৫:৪৭ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ১৫:১৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-২ আসনে নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ার ঘোষণা দিয়েছেন সাবেক ডেপুটি স্পিকার ও ৬ বারের প্রয়াত সংসদ সদস্য কর্নেল (অব:) ডা. শওকত আলীর পুত্র যুবলীগ প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী। পানি সম্পদ উপমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম আবারও শরীয়তপুর-২ আসনে আ.লীগের মনোনয়ন পেয়েছেন।

বৃহস্প্রতিবার দুপুরে নড়িয়ায় তার নিজ বাসভবন স্বাধীনতা ভবনে এ ঘোষণা দেন তিনি।

জানা গেছে, শামীম তার নির্বাচনি এলাকায় উন্নয়ন কাজ করে ব্যাপক প্রশংসিত হয়েছেন। সংগঠনে সক্রিয় ভূমিকা রাখায় আ.লীগের তৃণমূলের নেতাকর্মীরা ও স্থানীয় জনপ্রতিনিধিরা তাকে আবারও সংসদ সদস্য হিসেবে পেতে চান।

স্বতন্ত্র প্রার্থী ডা. খালেদ শওকত আলী ঢাকা টাইমসকে বলেন, ‘আমি শেখ হাসিনার নির্দেশে নির্বাচন করছি। শেখ হাসিনা যদি বলেন নির্বাচন থেকে সরে আসতে আমি সরে আসবো। আমি শেখ হাসিনার লোক। আমি জয় বাংলার লোক। আমি একটি সুষ্ঠু নির্বাচন সবাইকে উপহার দেব। পুলিশ প্রশাসনের অনেকে আমার সাথে যোগাযোগ করেছেন। তারা একটি সুন্দর নির্বাচন উপহার দিতে পাশে থাকবেন বলেও জানিয়েছেন।’

গত ২৬ নভেম্বর আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে গণভবনে মতবিনিময় করেন দলীয় প্রধান শেখ হাসিনা। সিদ্ধান্ত নেওয়া হয় দলের নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী বা ডামি প্রার্থী হতে পারবে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও ব্যবস্থা গ্রহণ করবে বলেও সিদ্বান্ত নেয় দলটি। এরপর থেকেই বিভিন্নস্থানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ার ঘোষণা দিয়েছেন নৌকার মনোনয়ন বঞ্চিতরা । যদিও দলীয় পদে থেকে দলের প্রতীকের বাইরে স্বতন্ত্র বা বিদ্রোহী হয়ে ভোটে দাঁড়ানোর সুযোগ কারোরই নেই।

তারপরও পদধারী আওয়ামী লীগের অনেক নেতা ও বর্তমান কয়েকজন সংসদ সদস্য মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। আর এসব প্রার্থীর বিষয়ে দলের অবস্থান কী হবে তা নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। গত ১৫ নভেম্বর আসন্ন দ্বাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ভোট অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

(ঢাকাটাইমস/২৮ নভেম্বর/এমএইচ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মির্জা ফখরুলের সঙ্গে গণতন্ত্র মঞ্চ ও ১২ দলের বৈঠক

সরকার জনগণের সঙ্গে নিষ্ঠুর রসিকতা করছে : মান্না

অবশেষে বিদেশে সম্পদ থাকার কথা স্বীকার করলেন সাইফুজ্জামান চৌধুরী

ছাত্রদলের নবগঠিত কমিটির আনন্দ মিছিল

শুধু বেইলি রোড নয়, ত্রাসের রাজত্বে পুরো দেশই মৃত্যু উপত্যকা: ববি হাজ্জাজ

দুর্ঘটনায় সরকার মানুষ বাঁচাতে পারে না, সিন্ডিকেট বাণিজ্য করে মারতে পারে: এবি পার্টি

বিদ্যুতের দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে: হেলাল উদ্দিন

নতুন রাজনৈতিক দল গণতান্ত্রিক সংস্কার পার্টি’র আত্মপ্রকাশ

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মিরপুরে জামায়াতের বিক্ষোভ

বেইলি রোডে আগুনে ৪৬ মৃত্যু: আনন্দ মিছিল করবে না ছাত্রদল

এই বিভাগের সব খবর

শিরোনাম :