কুমিল্লা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটে লড়বেন আবুল কালাম আজাদ

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ১৮:৪০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ার ঘোষণা দিয়েছেন সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ। তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন তিনি।

গত রবিবার ৩০০ সংসদীয় আসনে নিজেদের প্রার্থীদের নাম ঘোষণা করে আওয়ামী লীগ। কুমিল্লা-৪ আসনে দলীয় মনোনয়ন পান রাজী মোহাম্মদ ফখরুল।

মঙ্গলবার দুপুরে দুপুরে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে একটি মতবিনিময় সভা শেষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেন মো. আবুল কালাম আজাদ। এক দিন আগে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন নেতাকর্মীরা।

মতবিনিয়ম সভা শেষে আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, মূলত আমি নৌকার বিপক্ষে প্রার্থী হইনি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইচ্ছে করলে যে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। সে পরিপ্রেক্ষিতে সারাদেশে অনেক নেতাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে। তাই কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের অনুরোধে আমিও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, সাধারণ মানুষ দেবিদ্বারে দুঃশাসনের পরিবর্তন চায়। তৃণমূল আওয়ামী লীগের নেতারা আজ বঞ্চিত-লাঞ্চিত, অবহেলিত। যারা নিজেদের জায়গা-জমি বিক্রি করে দলের দুর্দিনে আওয়ামী লীগের রাজনীতি করেছেন তাঁরা আজ আওয়ামী লীগের পরিচয় দিতে লজ্জাবোধ করছেন। তারা নিজের দলীয় নেতাদের প্রতিহিংসার রাজনীতির শিকার হয়ে পদে পদে মামলা হামলার শিকার হচ্ছেন। আমি আশা করছি, প্রশাসন ও তৃণমূলের হাজার হাজার নেতাকর্মীর সহযোগিতায় আগামী ৭ জানুয়ারি একটি অবাধ ও সুষ্ঠু ভোট অনুষ্ঠিত হবে।

এসময় স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি লুৎফুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. হুমায়ুন কবির চেয়ারম্যান, শ্রম বিষয়ক সম্পাদক সুজিত পোদ্দার, গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মোকবুল হোসেন মুকুল, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান মাসুদ, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল আলম, সুবিল ইউপি চেয়ারম্যান গোলাম সারওয়ার মুকুল ভূঁইয়া, রসুলপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. শাহাজান সরকার প্রমুখ।

এদিকে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র তোলায় উচ্ছ্বসিত কুমিল্লা-৪ আসনের নেতাকর্মীরা। আবুল কালাম আজাদকে জনবান্ধব ও কর্মীবান্ধব নেতা উল্লেখ করে ফতেহাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ বলেন, আবুল কালামের হাত ধরে আওয়ামী লীগ শক্তিশালী হয়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তিনি একজন দক্ষ ও যোগ্য নেতা। আমরা আগামী নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে তাকে বিজয়ী করব ইনশাআল্লাহ।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :