কুমিল্লা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটে লড়বেন আবুল কালাম আজাদ

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ১৮:৪০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ার ঘোষণা দিয়েছেন সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ। তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন তিনি।

গত রবিবার ৩০০ সংসদীয় আসনে নিজেদের প্রার্থীদের নাম ঘোষণা করে আওয়ামী লীগ। কুমিল্লা-৪ আসনে দলীয় মনোনয়ন পান রাজী মোহাম্মদ ফখরুল।

মঙ্গলবার দুপুরে দুপুরে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে একটি মতবিনিময় সভা শেষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেন মো. আবুল কালাম আজাদ। এক দিন আগে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন নেতাকর্মীরা।

মতবিনিয়ম সভা শেষে আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, মূলত আমি নৌকার বিপক্ষে প্রার্থী হইনি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইচ্ছে করলে যে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। সে পরিপ্রেক্ষিতে সারাদেশে অনেক নেতাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে। তাই কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের অনুরোধে আমিও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি।