ভোট বর্জনকারীদের ভোট বিপ্লবের মাধ্যমে জবাব দেওয়া হবে: আরাফাত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২৩, ২৩:০৬

ভোট বর্জনকারীদের ভোট বিপ্লবের মাধ্যমে জবাব দেওয়া হবে বলে মন্তব্য করেছেন ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত।

মঙ্গলবার রাজধানীর উত্তর ও দক্ষিণ লালাসরাই এলাকায় গণসংযোগকালে এসব কথা বলেন তিনি।

মোহাম্মদ এ আরাফাত বলেন, আমাদের দরকার একটা অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ নির্বাচন। কোনো একটি বিশেষ দল নির্বাচনে আসলো কি না তাতে আমাদের কিছু আসে যায় না। আপনাদের সহনশীল হতে হবে এবং সকলকে ভোট কেন্দ্রে আসতে উৎসাহ দিতে হবে। বিশৃঙ্খলা এবং হট্টগোল সম্পূর্ণরূপে পরিহার করতে হবে। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে পারলেই নির্বাচন গ্রহণযোগ্য হয়।

তিনি বলেন, যারা বাংলাদেশের অস্তিত্বকে বিশ্বাস করে না, তাদের বাংলাদেশে নির্বাচন করার দরকার নেই। বিএনপি তারা অগ্নিসন্ত্রাস করে মানুষ মারছে। গণমানুষের সম্পদ, গণপরিবহন পুড়িয়ে জনগণের সমর্থন পাওয়া যায় না। অপরদিকে আওয়ামী লীগ আন্দোলন-সংগ্রাম করে বাংলাদেশের জনগণের ভোট এবং ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছে। আজকের যে নির্বাচনি সংস্কার, সেটাও আওয়ামী লীগ করেছে। ভোটার আইডি হালনাগাদ করে ১ কোটি ভুয়া ভোটার বাদ দেওয়া, স্বচ্ছ ব্যালট বক্স, ইভিএম, ভোটার আইডি, এই সব কিছু আওয়ামী লীগ করেছে। আওয়ামী লীগ এদেশের মাটি ও মানুষের সংগঠন।

নৌকার এই মাঝি বলেন, আগামী নির্বাচনের পরেই বিআরপি পুর্নবাসন প্রক্রিয়া তরান্বিত করা হবে। এই এলাকায় বিশুদ্ধ পানি ও রাস্তার কাজ ইতিমধ্যেই আমরা শুরু করেছি। নির্বাচনের পরেই এসব কাজের সুফল এই এলাকার জনগণ ভোগ করবেন। আজকের বাংলাদেশ শিক্ষা-দীক্ষা এবং প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। সেই এগিয়ে যাওয়া বাংলাদেশকে ধরে রাখতে আগামী ৭ জানুয়ারি নৌকা মার্কায় আপনাদের মূল্যবান ভোটটি প্রদান করবেন।

ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :