`ডামি নির্বাচন’ বর্জনে জাবিতে বিএনপিপন্থি শিক্ষকদের লিফলেট বিতরণ

জাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২৩, ১০:৩১

সরকার পতনের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে অসহযোগ আন্দোলন এবং ৭ জানুয়ারির ডামি নির্বাচনে ভোট বর্জনে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে গণসংযোগ কর্মসূচি ও লিফলেট বিতরণ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিএনপিপন্থি শিক্ষকরা।

বুধবার বেলা ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ইউট্যাব) এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেইটে (প্রান্তিক গেইট) এ কর্মসূচি পালন করেন তাঁরা।

কর্মসূচিতে উপস্থিত শিক্ষকরা জানান, বর্তমান কর্তৃত্ববাদী সরকার কর্তৃক আয়োজিত ‘ডামি নির্বাচন’ বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরির লক্ষ্যে বাংলাদেশের জাতীয়তাবাদী দল- বিএনপির আন্দোলনের অংশ হিসেবে লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়েছে।

সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. মো. শামছুল আলম সেলিম বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ভোট বর্জনের ডাক এসেছে। আমরা তার অংশ হিসেবে লিফলেট বিতরণ করেছি। বর্তমানে একটা ডামি নির্বাচন হচ্ছে, এটা কোনোভাবেই অংশগ্রহণমূলক নয়। আমাদের কর্মসূচি আগামীতেও অব্যাহত থাকবে। এই নির্বাচনে অংশ না নেওয়ার জন্য আমরা দেশের সবাইকে আহ্বান জানাচ্ছি। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সবাই ঝাঁপিয়ে পড়বে এই আশাবাদ রাখছি।

দর্শন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান বলেন, আমাদের আজকের কর্মসূচির উদ্দেশ্য হলো মানুষকে সচেতন করা। ডামি নির্বাচনে যেন তারা ভোট দিতে না যায়। আমরা চাই একটা অন্তর্ভূকমূলক নিবার্চন। এটা কোন দল-মতের চাওয়া নয়। এটা একটা জাতীয় বিষয়। আমরা ব্যর্থ হলে জাতি ক্ষতিগ্রস্ত হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সকল দল-মত মিলে একটা অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি আরো বলবৎ হবে।

ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. নূরুল ইসলাম বলেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকার সবার মতামতকে উপেক্ষা করে একটা ডামি নিবার্চনের আয়োজন করেছে। আমরা দীর্ঘদিন গণতন্ত্র রক্ষায় আন্দোলন করে যাচ্ছি। ইউট্যাবের পক্ষ থেকে সবাইকে সচেতন করার জন্য আমরা লিফলেট বিতরণ করেছি। যদি এ নিবার্চন হয়ে যায় তাহলে জনগণ মানবে না। বিএনপি যে কর্মসূচি দিবে, আমরা তা সফল করতে মাঠে নামবো।

এসময় অন্যান্যের মধ্যে অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক মাফরুহী সাত্তার, অধ্যাপক তারেক চৌধুরী, অধ্যাপক মো. আব্দুল হালিম, অধ্যাপক তালিম হোসেন, অধ্যাপক বোরহান উদ্দিন, সহযোগী অধ্যাপক রেজাউল রকিবসহ জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকা টাইমস/২৮ডিসেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :