জাল ভোট পড়লেই ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়া হবে: ইসি আহসান হাবিব খান 

বেনাপোল প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৪ | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২৩, ১৮:০৪

কোনো কেন্দ্রে জাল ভোট পড়লে ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান আহসান হাবিব খান।

শনিবার বিকালে শার্শা উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, শুধু কেন্দ্র বন্ধ নয়, জাল ভোট পড়লে ঐ কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারদের চাকরিচ্যুতও করা হবে। তিনি সকলকে সতর্ক করে বলেন, ৭ জানুয়ারির নির্বাচনে কোনো কারচুপি করার সুযোগ নেই। ভোট সুষ্ঠু করতে নির্বাচন কমিশন জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছে। শতভাগ নিরপেক্ষতা নিয়ে নির্বাচন কমিশন কাজ করবে।প্রার্থী শক্তিশালী হোক বা দুর্বল হোক, কাউকে ছাড় দেওয়া হবে না। কারণ সকল প্রার্থীই কমিশনের কাছে সমান।

ইসি আহসান হাবিব বলেন, দেশি-বিদেশিসহ সকলে আগামী নির্বাচনের দিকে তাকিয়ে আছে। অতীত থেকে শিক্ষা নিয়ে ৭ জানুয়ারির নির্বাচনে একটি দৃষ্টান্ত স্থাপন করার জন্য প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর সকল ইউনিট নিরলসভাবে কাজ করছে।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :