ফরিদপুর-১ আসনে ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী দোলনের বিরামহীন প্রচারণা, নির্বাচনি সভায় মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ জানুয়ারি ২০২৪, ২৩:৪৮ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৪, ২১:৪২

ফরিদপুর-১ আসনে ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলন বিরামহীন প্রচারণা চালাচ্ছেন। দোলনের গণসংযোগ, নির্বাচনি সভায় সর্বস্তরের জনতার ঢল। বিশেষ করে আয়োজিত জনসভাগুলোতে নারী ভোটারদের নজরকাড়া উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

নির্বাচনি প্রচারণার ১৫তম দিনে মঙ্গলবার আলফাডাঙ্গা ও মধুখালী উপজেলায় বেশ কয়েকটি নির্বাচনি সভা করেন স্বতন্ত্র প্রার্থী দোলন। মধুখালীর বেলেশ্বর বাজারে গণসংযোগ ও পথসভার মধ্য দিয়ে প্রচারণা শুরু করেন তিনি।

রাতে আলফাডাঙ্গা উপজেলার টগরবন্দ ইউনিয়নের শিকারপুর বাজার ও কটুরাকান্দিতে ঈগল মার্কার নির্বাচনি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈগল মার্কার এ হেভিওয়েট প্রার্থী। এসময় জনপ্রিয় এ নেতাকে শুভেচ্ছা জানিয়ে স্লোগানে মুখর করে তোলে সমবেত জনতা।

পগণসংযোগে ফরিদপুর-১ আসনের জনপ্রিয় নেতা দোলনকে কাছে পেয়ে জনতা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। সব সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে আগামী ৭ জানুয়ারি ঈগল মার্কায় ভোট প্রার্থনা করেন।

প্রতিদ্বন্দ্বী এক হেভিওয়েট প্রার্থীকে ইঙ্গিত করে দোলন বলেন, ‘উনি আমার জনসমর্থনে ভীত হয়ে আমাকে নিয়ে উল্টাপাল্টা বকছেন। অথচ তিনি কেমন আপনারা সকলেই জানেন। নারী কেলেঙ্কারি থেকে শুরু মনোনয়ন বাণিজ্য, কমিটি বাণিজ্য সবই করেছেন। এমপি হয়েও এলাকার মানুষকে অপমান-অসম্মান করেছেন।’

‘দশটা বছর যিনি ফরিদপুর-১ আসনের মানুষের হক নষ্ট করেছেন, তিনি আর কীভাবে হক আদায় করবেন। ফরিদপুর-১ আসনের মানুষের হকের অধিকার প্রতিষ্ঠা করতেই আমি ভোটের লড়াইয়ে নেমেছি। আমাকে এমপি বানালে আমি আপনাদের সম্মান অধিকার প্রতিষ্ঠা করবো। পবিত্র কাবা ছুঁয়ে আমি এই শপথ করেছি।’

ফরিদপুর-১ আসনে হেভিওয়েট দুই প্রার্থীর চেয়ে জনসমর্থন আর জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী দোলন। দোলনের পক্ষে প্রতিদিনই আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর বিভিন্ন এলাকায় হাজার-হাজার জনতা গণসংযোগ ও নির্বাচনি সভায় অংশ নিচ্ছেন।

আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর মুক্তিযোদ্ধা কমান্ডাররা, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সিংহভাগ নেতারা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বাররা এরইমধ্যে দোলনকে প্রকাশ্যে সমর্থন দিয়েছেন। এমপি হিসেবে দোলনের যোগ্যতা-প্রয়োজনীয়তা তুলে ধরে ভোটারদের কাছে ঈগল মার্কায় ভোট প্রার্থনা করছেন।

বিভিন্ন সভায় দোলন তাঁর নির্বাচনি ইশতেহার তুলে ধরে নির্বাচিত হলে প্রত্যেকটি প্রতিশ্রুতি পূরণের অঙ্গীকার করেন। প্রপিতামহ প্রয়াত কাঞ্চন মুন্সীর মতো গোটা অঞ্চলের মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছেন এখানকার মা, মাটি ও মানুষের নেতা দোলন।

স্থানীয়রা বলছেন, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন এমপি প্রার্থী হওয়ায় ফরিদপুর-১ আসনে ভোটের হিসাব পাল্টে গেছে। ক্লিন ইমেজ ও সর্বসাধারণের কাছে গ্রহণযোগ্যতায় দোলন পিছিয়ে দিয়েছেন হেভিওয়েট অপর দুই প্রার্থীকে।

এতদিন জনপ্রতিনিধি না হয়েও দোলন গত দুই দশক ধরে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের মাধ্যমে ফরিদপুর-১ আসনের সর্বস্তরের মানুষের কল্যাণে বহুমুখী কাজ চালিয়ে আসছেন। দোলনের এসব সমাজ ও জনসেবামূলক কর্মকাণ্ডের প্রশংসা গোটা অঞ্চলের লাখো মানুষের মুখে মুখে।

দোলনের ইতিবাচক কর্মকাণ্ডের ফলে ঈগল মার্কার পক্ষে ফরিদপুর-১ আসনে তৈরি হয়েছে ব্যাপক গণজোয়ার। আগামী ৭ জানুয়ারি দোলনের বিজয়ের লক্ষ্য নিয়ে প্রতিদিনই দোলনের পক্ষে হাজারো জনতার স্লোগানে মুখরিত ফরিদপুর-১ আসন।

(ঢাকাটাইমস/০২জানুয়ারি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :