পঞ্চগড়ে আজও সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ জানুয়ারি ২০২৪, ১০:৩৪ | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২৪, ১০:৩২

পঞ্চগড়ে দ্বিতীয় দফায় মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। শুক্রবার সকালেও সর্বনিম্ন ৮ দশমিক ৪ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। বুধবার সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ডের মাধ্যমে শুরু হয় দ্বিতীয় দফার শৈত্যপ্রবাহ।

এরপর থেকেই ৭ থেকে ৯ এর মধ্যে রয়েছে পারদের উঠানামা। বৃহস্পতিবারও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৪। ৭ থেকে ৯ তাপমাত্রা মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ বলছে আবহাওয়া অফিস। এর আগে ডিসেম্বরের মাঝামাঝি বয়ে যায় মৃদু শৈত্যপ্রবাহ। তাপমাত্রা নামে ১০ এর নিচে।

এদিকে বৃহস্পতিবারও দিনের তাপমাত্রা (সর্বোচ্চ তাপমাত্রা) রেকর্ড করা হয় ২৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সন্ধার পর থেকে ঘনকুয়াশার সাথে উত্তরের হিমশীতল বাতাসের কারণে তীব্র শীত অনুভূত হয়। সকাল ৭টা পর্যন্ত হেটলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করে। দুর্ভোগ দেখা সকাল সকাল কাজে যোগ দেওয়া খেটে খাওয়া মানুষের। তবে প্রতিদিনের মতো শুক্রবার সকাল টার দিকে সূযের দেখা মেলে। ঝলমলে রোদে স্বস্তি ফিরে জনজীবনে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, সর্বনিম্ন ১০ ডিগ্রির নিচের তাপমাত্রাকে শৈত্যপ্রবাহ বলা হয়। বুধবার থেকেই তাপমাত্রা ৭টা থেকে ৯টা এর মধ্যে উঠানামা করছে। বর্তমানে তেঁতুলিয়া এবং আশপাশের এলাকায় মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। শুক্রবার সকাল ৯টায় সর্বনিম্ন ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। বৃহস্পতিবারও সর্বনিম্ন তাপমাত্রা একই ছিল।।

(ঢাকাটাইমস/৫জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :