চট্টগ্রামকে ১৭৮ রানের বড় লক্ষ্য দিল সিলেট

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪, ২১:৪৩ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২৪, ২১:২৬

গতবার সাদামাটা দল গড়েও রানার্সআপ হওয়া সিলেট স্ট্রাইকার্স বিপিএলের দশম আসরে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৭৮ রানের বিশাল লক্ষ্য দিয়েছে।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকে সিলেট। জাকির হাসান, মোহাম্মদ মিথুন, শান্ত আর হ্যারি টেক্টরের দুর্দন্ত ব্যাটিংয়ে ভর করে নির্ধরিত ২০ ওবারে ২ উইকেট হারিয়ে ১৭৭ রান তুলেছে সিলেট। জয়ের জন্য চট্টগ্রামের দরকার ১৭৮ রান।

সিলেটের হয়ে আজ ওপেনিংয়ে নামা মোহাম্মদ মিথুন ও নাজমুল হোসেন শান্ত শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন। প্রথম পাওয়ার প্লেতে তারা তুলে নেন ৪৭ রান। তবে নিজেদের জুটিকে তারা বেশিদূর নিয়ে যেতে পারেননি। দলীয় ৬৭ রানে শান্ত ফিরে গেলে ভেঙে যায় এই জুটি।

৩০ বলে ৩৭ রান করা শান্ত নিহাদুজ্জামানের বলে লং অনে আভিস্কা ফার্নান্দোর হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।

৬৭ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়েন জাকির হাসান ও মোহাম্মদ মিথুন।

তবে এই জুটিও বেশিদূর এগোতে পারেনি। দলীয় ৯৫ রানে মিথুনের বিদায়ে ভেঙে যায় এই জুটি।

অর্ধশতকের দিকে এগোতে থাকা মোহাম্মদ মিথুন ২৮ বলে ৪০ রান করে কার্টিস ক্যাম্ফারের বলে ইমরান উজ্জামানানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।

৯৫ রানে ২ উইকেট হারানোর পর হ্যারি টেক্টরের সঙ্গে জুটি গড়েন জাকির হাসান। ট্রাক্টরকে সঙ্গে নিয়ে চট্টগ্রামের বোলারদের ওপর চড়াও হতে থাকেন তিনি। এরপরেই তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। চট্টগ্রামের বিপক্ষে আজ তিনি মাত্র ৩০ বলে তুলে নেন অর্ধশতক।

এই জুটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১৭৭ তুলে সিলেট। জাকির হাসান ৭০ রানে ও ট্রাক্টর ২৬ রানে অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :