অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: আরিফুলের সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০২৪, ২২:১৭ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২৪, ১৮:২২

ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে হেরে যুব বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় এশিয়ার চ্যাম্পিয়নরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে সুপার সিক্সে এক পা দিয়ে রেখেছে বাংলাদেশ। আর আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে আরিফুল ইসলামের সেঞ্চুরিতে বড় সংগ্রহ পেয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

ব্লমফন্টেইনে শুক্রবার (২৬ জানুয়ারি)টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৯১ রান তুলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আরিফুল করেছেন ১০৩ রান। চলতি আসরে যুবা টাইগারদের এটি প্রথম ব্যক্তিগত সেঞ্চুরি। যুক্তরাষ্ট্রের পক্ষে ৫৮ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন আর্য গার্গ।

ব্যাট করতে নেমে ভালো শুরু পেলেও উইকেট টিকিয়ে রাখতে পারেনি টাইগার যুবারা। উদ্বোধনী জুটিতে আসে ৫২ বলে ২৯ রান। গর্গের বলে পার্থ প্যাটেলের হাতে ধরা পড়ার আগে আদিল করেন ২৮ বলে ১৩ রান।

আদিলের পর সাজঘরে ফিরেছেন আরেক ওপেনার আশিকুর রহমান শিবলীও। ৪৫ বলে ২৭ রান করেন তিনি। তার বিদায়ে ৬৭ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

৬৭ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়েন চৌধুরী মোঃ রিজওয়ান ও আরিফুল ইসলাম। এই জুটিও বেশিদূর এগোতে পারেনি। দলীয় ৯৪ রানে পার্থ প্যাটেলের শিকার হয়ে সাজঘরে ফিরে যান চৌধুরী মোঃ রিজওয়ান। আউট হওয়ার আগে করেন ৪০ বলে ৩৫ রান।

রিজওয়ানের বিদায়ের পর আহরার আমিনকে নিয়ে জুটি গড়েন আরিফুল ইসলাম। এই জুটিতে ভর করে ৪০ ওভার ৪ বলে দলীয় ২০০ রান পূর্ণ করে যুবা টাইগাররা। তবে এর পরেই ঘটে ছন্দপতন। দলীয় ২১৬ রানে অরিন নাদকার্নির শিকার হয়ে সাজঘরে ফিরে যান আহরার আমিন। আউট হওয়ার আগে করেন ৪৯ বলে ৪৪ রান।

আহরার আমিন ফিরে গেলেও চলতি আসরে যুবা টাইগারদের হয়ে প্রথম ব্যক্তিগত সেঞ্চুরি তুলে নেন আরিফুল ইসলাম। যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজ তিনি ৯৯ বলে তুলে নেন সেঞ্চুরি। যার মধ্যে রয়েছে ৯ টি চারের মার।

তবে সেঞ্চুরি তুলে নিরেও নিজের ইনিংস আর বেশিদূর নিয়ে যেতে পারেননি তিনি। ১০৩ বলে ১০৩ রান করে আর্য গর্গের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তার বিদায়ে ২৩৭ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। শেষদিকে শেখ পারভেজ জীবনের ৭ বলে ১৩ ও মোহাম্মদ রাফিউজ্জামান রাফির ৬ বলে ৭ রানে ভর করে তিনশ’র কাছাকাছি সংগ্রহ পেয়ে যায় বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :