যে কারণে গলাভর্তি সোনার গয়না পরতেন বাপ্পী লাহিড়ী

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪১

কয়েক দশক ধরে ভারতীয় সিনেমার সংগীত জগতে রাজত্ব করেছেন লেজেন্ডারি সংগীত পরিচালক বাপ্পী লাহিড়ী। আজও তার গানের জনপ্রিয়তা তুঙ্গে। বলিউডের রক ও ডিস্কো মিউজিকের প্রবর্তক তিনিই। যদিও তিনি আর পৃথিবীতে নেই। করোনার থাবায় মারা গেছেন ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি।

আজ বৃহস্পতিবার বাপ্পী লাহিড়ীর মৃত্যুর দুই বছর পূর্ণ হলো। এই দিনে জেনে নিন প্রয়াত কিংবদন্তি সংগীত তারকা সম্পর্কে অজানা কিছু কথা। বিশেষ করে কেন তিনি জীবদ্দশায় সবসময় গলাভর্তি সোনার পরতেন।

সংগীতের সঙ্গে বাপ্পী লাহিড়ীর প্রেম একেবারে ছোটবেলা থেকে। মাত্র তিন বছর বয়সে তবলা বাজানো শেখা শুরু করেন তিনি। ১৭ বছর বয়সে মিউজিক ইন্ডাস্ট্রিতে অভিষেক করেন এই লেজেন্ডারি মিউজিক কম্পোজার। তার অনুপ্রেরণা ছিলেন শচীন দেব বর্মণ।

১৯৭২ সালে বাংলা সিনেমায় হাতেখড়ি হয় বাপ্পী লাহিড়ীর। ঠিক তার পরের বছরই বলিউডে ডেবিউ করেন তিনি। তবে বাপ্পীর গান নজরে আসে তাহির হুসেন পরিচালিত ‘জখমি’ সিনেমায়। বাকিটা ইতিহাস। ডিস্কো ডান্সার, শরাবি, নমক হালাল, ডান্স ডান্সসহ একাধিক সিনেমায় শ্রোতাদের মন জয় করেছেন তিনি।

বাপ্পী লাহিড়ীর প্রথম ভালোবাসা গান হলেও তার অন্যতম প্রেম ছিল সোনার গয়নার সঙ্গে। গয়নার প্রতি তার ভালোবাসা ছিল নজরকাড়া। তার জুয়েলারি কালেকশন ছিল যেকোনো গয়নাপ্রেমীর কাছে ঈর্ষণীয়। কিন্তু কেন এতো গয়না পরতে ভালোবাসতেন তিনি?

জীবতাবস্থায় একটি সাক্ষাৎকারে বাপ্পী লাহিড়ী জানিয়েছিলেন গয়নার প্রতি তার ভালোবাসার কারণ। এ কাজে হলিউডের কিংবদন্তি মিউজিশিয়ান এলভিস প্রেসলির দ্বারা তিনি অনুপ্রাণিত হন বলে জানিয়েছিলেন বাপ্পী।

তিনি বলেছিলেন, ‘এলভিস প্রেসলি সোনার চেইন পরতেন। আমার খুব ভালো লাগতো সেটা। সে সময় আমি ভাবতাম, যখন আমি প্রতিষ্ঠিত হবো তখন নিজের একটা আলাদা ইমেজ তৈরি করব। এরপর যখন আমি সফল হই, সোনা কেনার আর্থিক ক্ষমতা অর্জন করি, তখন একের পর এক গয়না কিনি। সোনা আমার জন্য খুবই লাকি।’

কিন্তু এখন তার সব সোনার গয়নাই স্মৃতি হিসেবে পড়ে আছে ঘরে। ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। বাপ্পী লাহিড়ীর মৃত্যুতে গোটা ভারতে শোকের ছায়া নেমে এসেছিল।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :