সুনামগঞ্জে মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগে অনিয়ম বন্ধের দাবি অভিভাবকদের  

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৮ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৯

ছায়া প্রার্থী নিয়ে সহকারী শিক্ষিকা প্রধান শিক্ষক পদে নিয়োগে পাঁয়তারা বন্ধের দাবিতে বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিকট নিয়োগ স্থগিত রাখার দাবিতে লিখিত আবেদন জানিয়েছেন অভিভাবকরা।

বুধবার দুপুরে অভিভাবক ও গ্রামবাসী ঐক্যবদ্ধ হয়ে এই আবেদন করেন।

এদিকে লোক দেখানো এই নিয়োগ পরীক্ষার প্রতিবাদ জানিয়েছেন গ্রামবাসী ও উপজেলার সচেতন মহল। এই নিয়োগ পরীক্ষাকে সামনে রেখে গ্রামের সকল অভিভাবক ও গ্রামবাসী সম্মিলিতভাবে সোচ্চার হয়েছেন। এতে করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এই নিয়োগ পরীক্ষা বাতিল না হলে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার আশংকা করছে গ্রামের সচেতন মহল।

লিখিত আবেদন উল্লেখ করা হয়েছে, আমরা নিম্ন স্বাক্ষরকারী বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের অভিভাবক। আমাদের বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদের নিয়োগ পরীক্ষা বিদ্যালয়ের অফিস কক্ষে আগামী ২৩/২/২৪ অনুষ্ঠিত হবে। এতে ৫ জন প্রার্থী আবেদন করেছেন। খবর নিয়ে জানা যায় ৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র বিদ্যালয়ে কর্মরত সহকারী প্রধান শিক্ষক শাহীমা খাতুন ব্যতীত সকল প্রার্থীই শাহীমা খাতুনের সহযোগী বা ছায়া প্রার্থী। যা নিয়োগ পরীক্ষার কোরাম পূর্ণ করায় জন্য। এছাড়াও এই নিয়োগ পরীক্ষায় স্বেচ্ছায় কোনো যোগ্যতা সম্পন্ন প্রার্থী আসেনি। বিধায় বিদ্যালয়ের সার্বিক কল্যাণ ও শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে উক্ত সাজানে নিয়োগ পরীক্ষা বাতিল করে পুনরায় বিজ্ঞপ্তি দিয়ে একজন দক্ষ, অভিজ্ঞ ও নীতিবান প্রধান শিক্ষক নিয়োগ করা আব্যশক।

বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের অভিভাবক বাবুল মিয়া, কামরুলসহ আবেদনকারীরা জানান, আগামী শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) প্রধান শিক্ষক পদে সাজানো নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে গ্রামের অভিভাবকরা সভাপতি বরাবর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিকট দরখাস্ত জমা দিয়েছি। গ্রামের ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে একজন সৎ আদর্শ দক্ষ প্রধান শিক্ষক নিয়োগের জন্য সভাপতি ম্যানেজিং কমিটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশা করছি।

বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভারপ্রাপ্ত ইদ্রিস আলী জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করার জন্য অভিভাবকগণের লিখিত একটি অভিযোগ পেয়েছি। এই বিষয়ে বিধি অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :