দ্রব্যমূল্য নিয়ে আ.লীগের অভিযোগ প্রসঙ্গে মঈন খান

‘যা কিছু হারায় গিন্নি বলেন কেস্টা বেটাই চোর’

জাহিদ বিপ্লব, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩১ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:১৫

বাজারে দ্রব্যেমূল্যের অস্বাভাবিক পরিস্থিতির মধ্যে বিএনপিকে দোষারোপ করে বক্তব্য দেওয়ায় আ.লীগ নেতাদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, দেশের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য এখন আকাশচুম্বী। মজার কথা হচ্ছে, সরকার বলে এটার জন্যও নাকি বিএনপি দায়ী। এ অবস্থায় কবি গুরুর সেই কবিতার লাইনটির কথা মনে পড়ে যায় ‘যা কিছু হারায়, গিন্নি বলেন কেস্টা বেটাই চোর’।

রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বাজার সিন্ডিকেট নিয়ে সোমবার ঢাকা টাইমসকে দেওয়া এক সংক্ষিপ্ত সাক্ষাৎকারে মঈন খান এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশে জিনিসপত্রের দাম বাড়ার কারণ হলো, দুর্নীতির মাধ্যমে সরকার এদেশের অর্থনীতিকে ফোকলা করে দিয়েছে। দেশে এমন কয়েকজন ধনীক শ্রেণি সৃষ্টি হয়েছে, যারা দেশের কোটি কোটি দরিদ্র জনগোষ্ঠীর সম্পদ লুণ্ঠন করছে। এবং সেই সম্পদ বিদেশে পাচার করে দিচ্ছে। ফলে অভ্যন্তরীণ অর্থনৈতিক ধস ঠেকানোর জন্য সরকার ৫০ হাজার কোটি টাকার নোট বাজারে ছেড়ে দিয়েছে। এই পরিস্থিতিতে জিনিসপত্রের দাম হু হু করে চড়তে থাকবে। যেটা ঠেকানোর সাধ্য সরকারের নেই। কেননা, সরকার নিজেই এই পরিস্থিতি সৃষ্টি করেছে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, বর্তমানে যা দাঁড়িয়েছে তা হলো দেশের সাধারণ মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা।

মঈন খান বলেন, এ অবস্থা থেকে দেশের অর্থনীতির চাকাকে সচল করতে একটিমাত্র পথ খোলা রয়েছে, তা হলো দেশের পর্বতসমান দুর্নীতিকে দূর করে দেশে সুশাসন ফিরিয়ে আনা এবং সেটা করতে পারে একমাত্র একটি জবাবদিহিমূলক গণতান্ত্রিক সরকার।

( ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/জেবি/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :