বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী হলেন সরফরাজ বুগতি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২৪, ১৫:১৪ | প্রকাশিত : ০২ মার্চ ২০২৪, ১৫:১১

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী থেকে পদত্যাগ করার কয়েক মাসের মাথায় বেলুচিস্তান প্রদেশের মুখ্যমন্ত্রী হলেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা সরফরাজ বুগতি। তবে এ পদের জন্য আর কোনো দাবিদার না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিনি।

শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদপত্র দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি পাকিস্তান পিপলস পার্টিতে (পিপিপি) যোগ দিয়েছেন সরফরাজ বুগতি সেই সূত্রে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজেরও (পিএমএল-এন) সমর্থন পেয়েছেন তিনি। পিপিপি নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী নওয়াব সানাউল্লাহ জেহরি এবং পিএমএল-এন নেতা নওয়াব গাঙ্গিজ খান মাররি মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হিসেবে সরফরাজের নাম প্রস্তাব করেন।

শুক্রবার বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদের সচিব তাহির শাহর কাছে মনোনয়নপত্র জমা দেন সরফরাজ। এদিন বিকেল পাঁচটা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়ার সময় ছিল। ওই সময়ের মধ্যে সরফরাজ ছাড়া অন্য কেউ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেননি। যাচাই-বাছাই করে সরফরাজের মনোনয়নপত্র গ্রহণ করেন বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদের সচিব। পরে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়। এ বিষয়ে আজ প্রাদেশিক পরিষদে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে।

ডন আরও জানিয়েছে, প্রাদেশিক পরিষদের অধিবেশনে পরিষদের নেতা সরফরাজের মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে আজ (শনিবার)। এছাড়া আজই তার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেয়ার কথা। তাকে শপথ পাঠ করাবেন বেলুচিস্তানের গভর্নর মালিক আবদুল ওয়ালি কাকার ।

এদিকে মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এক সংবাদ সম্মেলনে দলীয় নেতৃত্বকে ধন্যবাদ জানান এবং মনোনয়নকে "সম্মানজনক" বলে অভিহিত করেছিলেন সরফরাজ বুগতি।

বুগতি আরও বলেন, মুখ্যমন্ত্রী হিসাবে তিনি বেলুচিস্তানের সমস্যা সমাধানের জন্য সমস্ত রাজনৈতিক দলকে সরকারের অংশ করবেন এবং প্রদেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য চেষ্টা করবেন।

বুগতি বলেন, ‘বেলুচিস্তানকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিরোধীদের সাথে ঐকমত্য গড়ে তোলা হবে এবং আমার দরজা সবসময় সবার জন্য খোলা থাকবে।’

প্রসঙ্গত, গত ডিসেম্বরে সরফরাজ বুগতি পাকিস্তানের কেন্দ্রীয় মন্ত্রিপরিষদ থেকে পদত্যাগ করেন ও পিপিপিতে যোগ দেন। তিনি দলটির মনোনয়ন নিয়ে গত ৮ ফেব্রুয়ারি নির্বাচনে বেলুচিস্তানের ডেরা বুগতির (পিবি-১০) আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়ী হন।

(ঢাকাটাইমস/০২মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ভারতে লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণ শেষ 

ইরানে হামলায় অংশ নেয়নি যুক্তরাষ্ট্র: ব্লিঙ্কেন

ইসরায়েলের বিরুদ্ধে এখনই প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা নেই: ইরানি কর্মকর্তা

ইরান-ইসরায়েল উত্তেজনায় বিশ্ববাজারে বেড়েছে জ্বালানি তেলের দাম

ফিলিস্তিনকে পূর্ণ সদস্য পদ দেওয়ার প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো

ইরানে হামলার আগে যুক্তরাষ্ট্রকে সতর্কবার্তা দিয়েছিলো ইসরায়েল: মার্কিন কর্মকর্তা

পাকিস্তানের জাপানি নাগরিকদের গাড়ি লক্ষ্য করে আত্মঘাতি বোমা হামলা, হতাহত ৫

ইরানে প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু

৩টি ইসরায়েলি ড্রোন ধ্বংস করল ইরান

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের

এই বিভাগের সব খবর

শিরোনাম :