স্মার্ট বাংলাদেশে শিক্ষকদেরও স্মার্ট হতে হবে: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১০ মার্চ ২০২৪, ১৯:০৫

স্মার্ট বাংলাদেশে স্মার্ট শিশু যেমন তৈরি করা হবে, তেমনি শিক্ষকদেরও স্মার্ট হতে হবে। সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী।

সরকার প্রধানের ওপর আস্থা রাখার আহ্বান জানিয়ে এসময় তিনি বলেন, ডিজিটাল প্লাটফর্ম থেকে এসব কাজ করা হচ্ছে। প্রশ্ন করার মতো অনেক কিছু থাকে আমরা এসব থেকে বের হয়ে এসেছি।

রবিবার সুনামগঞ্জ জেলার মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে ‘সামাজিক উদ্বুদ্ধকরণ ও মা সমাবেশে’ তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা সবকিছুই অনলাইন করেছি। শিক্ষক নিয়োগের স্বচ্ছতা রয়েছে। বিগত সময়ে শিক্ষক নিয়োগের চেয়ে বর্তমান সময়ের নিয়োগ পরীক্ষার অবস্থা অনেক ভালো।

সুনামগঞ্জ জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও জানান, ইতোমধ্যে স্মার্ট বাংলাদেশ তৈরি লক্ষ্যে প্রধানমন্ত্রী আমাদেরকে একটি অ্যাজেন্ডা দিয়েছেন। তাই সরকার প্রধানের ওপর আস্থা রাখুন, আগামী প্রজন্মকে ২০৪১ সালের ভেতরে যে স্মার্ট বাংলাদেশ তৈরি করার কথা দিয়েছিলেন নিশ্চয়ই তিনি সেটি করবেন। তার জন্য যে সকল পদক্ষেপ নেওয়ার দরকার সেগুলো বাস্তবায়ন করা হবে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ বেজওয়ান হায়াত, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোছা নুরজাহান খাতুন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্মসচিব মনীষ চাকমা, সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ।

(ঢাকা টাইমস/১০মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :