টেস্ট থেকে বাদ পড়েই বিধ্বংসী সেঞ্চুরি হৃদয়ের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৪, ১৫:৫২

হঠাৎ করেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে ডাক পেয়েছিলেন তাওহীদ হৃদয়। যদিও সিলেট টেস্টে বঞ্চে বসেই কাটাতে হয়েছে তাকে। এরপর দ্বিতীয় টেস্টের আগমুহূর্তে দল থেকে বাদ পড়েছেন তিনি। দল থেকে বাদ পড়ার পরদিনই ডিপিএলে ব্যাট হাতে ঝড় তুললেন হৃদয়। পূর্ণ করেছেন সেঞ্চুরি। ঝোড়ো ব্যাটিংয়ে ৮৪ বলে ১২৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন হৃদয়।

বুধবার (২৭ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় আবাহনী। যেখানে ব্যাট হাতে ক্যারিয়ারসেরা ১২৫ রানের ইনিংস খেলেছেন হৃদয়। লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের দ্বিতীয় শতকের ইনিংসটি ৮৪ বলে ১১ চার ও ৬ ছক্কায় সাজান তিনি।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) টস জিতে আগে আবাহনীকে ব্যাটিংয়ে পাঠায় রুপগঞ্জ টাইগার্স। এনামুল হক বিজয় এবং নাঈম শেখের উদ্বোধনী জুটিতে দারুণ শুরু করে আবাহনী। দুজনের জুটি থেকে আসে ৪৬ রান। ২৯ বলে ২৪ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরে যান বিজয়।

দ্বিতীয় উইকেট জুটিতে জাকের আলী অনিককে নিয়ে এগোতে থাকেন নাঈম শেখ। ভালো শুরু পেলেও ইনিংস লম্বা করতে পারেননি নাঈম। ৫৫ বলে ৩১ রান করে বিদায় নেন। এরপর দ্রুত আউট হয়ে গেছেন আফিফ হোসেন ধ্রুবও। ১৪ বলে ৭ রান করেন তিনি।

এরপর জাকের আলি ও তাওহিদ হৃদয়ের ব্যাটে এগোতে থাকে আবাহনীর ইনিংস। দুজনের জুটি থেকে আসে ১৪০ রান। জাকের শেষ পর্যন্ত সেঞ্চুরির আক্ষেপ (৯৫ বলে ৭৮ রান) নিয়ে ফিরলেও তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়েছেন হৃদয়। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৮৪ বলে ১২৫ রান করে। তার ইনিংসটি সাজানো ছিল ১১ চার ও ছয় ছক্কায়।

হৃদয়কে শেষ দিকে দারুণ সঙ্গ দিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২৬ বলে ৪৩ রান করেছেন টাইগার এই অলরাউন্ডার। দুজনের ব্যাটে তিনশো ছাড়ানো সংগ্রহ পায় আবাহনী।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :