পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিনের বিরুদ্ধে ব্যবস্থা শুরু: আইজিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ১৯:৫৮ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২৪, ১৬:৫৬

বান্দরবানের থানচি রুমাতে ব্যাংক ডাকাতি অস্ত্র লুটের ঘটনায় পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)-এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

রবিবার দুপুরে আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন এবং নিরাপদ করার লক্ষ্যে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি কথা জানান।

বান্দরবানের ব্যাংক ডাকাতি অস্ত্র লুটের ঘটনায় পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিনের বিরুদ্ধে কী ধরনের পদক্ষেপ নিচ্ছেন এমন প্রশ্নের জবাবে আবদুল্লাহ আল-মামুন বলেন, কুকি-চিন যে আক্রমণ করেছে তাদের বিরুদ্ধে আমাদের কার্যক্রম চলমান রয়েছে। ইতোমধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে। তাদের বিরুদ্ধে কিছু কার্যক্রমের খবর আসছে। আশা করি আগামীতে আরও ভালো খবর আসবে। আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই কুকি-চিনের বিরুদ্ধে আমরা সবাই মিলে কাজ করছি। এখন আতংকিত হওয়ার মতো অবস্থা নেই।

সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্সের বিষয়ে জানিয়ে তিনি বলেন, আমি সবাইকে আশ্বস্ত করতে চাই, সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। জিরো টলারেন্স নীতির কারণে আমরা যেভাবে জঙ্গিবাদ,সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ করেছি, পাহাড়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে সশস্ত্র বাহিনীসহ সকলে একসঙ্গে কাজ করছি। পাহাড়ের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

যারা পাহাড়ে অপরাধ সংগঠিত করার সঙ্গে জড়িত রয়েছে তাদের তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ হবে বলেও জানান তিনি।

এর আগে আইজিপি সায়েদাবাদ জনপদের মোড়ে বেশ কয়েকটি বাস কাউন্টার পরিদর্শন করেন এবং দূরপাল্লার যাত্রীদের সঙ্গে কথা বলেন৷ অতিরিক্ত ভাড়া আদায় বা কোন ধরনের ভোগান্তির শিকার হচ্ছেন কিনা এসব বিষয়ে জানতে চান। সেই সঙ্গে পুলিশের দেওয়া নির্দেশনার লিফলেট বিতরণ করেন। এছাড়াও পরিবহন শ্রমিকদের কাছে ঈদ যাত্রার বিভিন্ন বিষয়ে কথা বলেন তিনি।

সময় ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত কমিশনার (প্রশাসন) হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান, যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার মেহেদী হাসান (ট্রাফিক, দক্ষিণ) প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/এমআই/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :