রাত পোহালেই শিল্পী সমিতির নির্বাচন: তারকারা কে কোন পদে লড়ছেন

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২৪, ২৩:৫৮

রাত পোহালেই বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শুরু হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক (২০২৪-২৬) নির্বাচন। এদিন সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। যার একটি প্যানেলে জোট বেঁধেছেন ঢাকাই চলচ্চিত্রের দাপুটে দুই অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল। অপর প্যানেলে রয়েছেন নায়ক মাহমুদ কলি ও নায়িকা নিপুণ আক্তার।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন প্রখ্যাত পরিচালক খোরশেদ আলম খসরু। তার সঙ্গে সদস্য হিসেবে আছেন এজে রানা ও বিএইচ নিশান। নির্বাচনকে অবাধ ও সুষ্ঠ করতে এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার খসরু ঢাকা টাইমসকে বলেন, ‘এবার ভোটার আছেন ৫৭০ জন। নির্বাচনে যেন কোনো ঝামেলা না হয় সেই চেষ্টা থাকবে। সুষ্ঠু পরিবেশে ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করব। গতবারের কোনো প্রভাব যেন এই নির্বাচনে না পড়ে সেটাও খেয়াল রাখছি।’

তিনি জানান, এবারই প্রথম শিল্পীদের নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত থাকবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সরেজমিনে বিএফডিসিতে প্রবেশ করতে প্রধান ফটকের সামনেই চোখ পড়ে দুই পরিষদের শিল্পীদের নির্বাচনি প্রচারের বড় বড় ব্যানার। পুরো এফডিসিই ছেয়ে গেছে পোস্টার আর তারকা প্রার্থীদের বড় বড় ছবিতে। অন্যদিকে তারকাদের প্রচার-প্রচারণা, প্রার্থী ও সমর্থকদের পদচারণায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) উৎসবমুখর পরিবেশ বিরাজ করতে দেখা যায়।

এদিন সন্ধ্যায় এফডিসিতে প্রচারণায় ব্যস্ত ছিলেন মিশা সওদাগর। প্রচারণার এক ফাঁকে তিনি বলেন, ‘আমাদের এবারের নির্বাচন সরকার পক্ষের নজরে আছে। তারা বিশ্বাসযোগ্য, সুষ্ঠ, সুন্দর, অবাধ নিরপেক্ষ নির্বাচন চান। আমরা সেই লক্ষ্য নিয়েই কাজ করছি। নির্বাচনটা একটা প্রতিযোগিতা। যেকোনো একদল আসবে। স্বতন্ত্র মিলিয়ে আমরা ৪৭ জনের মত দাঁড়িয়েছি। ২১ জন নির্বাচিত হবে। আমি আমার প্যানেল নিয়ে শতভাগ আশাবাদী।’

অন্যদিকে সত্তর-আশির দশকের জনপ্রিয় অভিনেতা মাহমুদ কলি বলেন, ‘আমি যেদিন নিশ্চিত করলাম আমি নির্বাচন করছি, সেদিন থেকেই সকলকে বলছি, আমি চাই এফডিসিতে যেন সকল শিল্পীর মিলনমেলা হয়, উৎসবমুখর পরিবেশে সকলের উপস্থিতিতে নির্বাচন হয়।’

মিশা-ডিপজল পরিষদে লড়ছেন যারা

এই প্যানেলে সহ-সভাপতি পদে লড়ছেন মাসুম পারভেজ রুবেল ও ডিএ তায়েব, সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, সাংগঠনিক সম্পাদক পদে জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ডন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল। এই প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন অভিনেত্রী সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্মা কবির, চুন্নু, সাঞ্জু জন ও ফিরোজ মিয়া।

মাহমুদ কলি-নিপুণ পরিষদে লড়ছেন যারা

এই প্যানেলে সহসভাপতি পদে ড্যানি সিডাক ও অমিত হাসান, সহ-সাধারণ সম্পাদক বাপ্পি সাহা, সাংগঠনিক সম্পাদক পদে অঞ্জনা রহমান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে মারুফ আকিব, দপ্তর ও প্রচার সম্পাদক কাবিলা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে অভিনেতা আজাদ খান। এ প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থীরা হলেন সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা হারুন, পলি, জেসমিন আক্তার, তানভীর তনু, মো. সাইফুল, সাদিয়া মির্জা, সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর ও সাইফ খান।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এলএম/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :