পুলিশের স্টিকারযুক্ত গাড়ি দেখলেই তল্লাশি করতে হবে, কেন এ নির্দেশ ডিএমপি কমিশনারের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ১৬:৪৭ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ১৪:৪৬

সন্ত্রাসীরা পুলিশের স্টিকারযুক্ত গাড়ি ব্যবহার করছে- এমন গোয়েন্দা তথ্য পেয়েছে পুলিশ। তাই সড়কে চলাচল করা গাড়িতে পুলিশের স্টিকার থাকলেই সেগুলো যাচাই-বাছাইয়ের নির্দেশনা দেওয়া হয়েছে।

সম্প্রতি ডিএমপির অপরাধ পর্যালোচনা সভায় কমিশনার হাবিবুর রহমান এ বিষয়ে নির্দেশনা দেন।

ডিএমপির কমিশনার বলেছেন, “থানা পুলিশ ও ট্রাফিক পুলিশ সদস্যরা এসব স্টিকারযুক্ত গাড়ি তল্লাশি করবে। যদি পুলিশের গাড়ি না হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিতে হবে।”

ডিএমপি সূত্রে জানা গেছে, অনেক অপরাধী তাদের গাড়িতে পুলিশের স্টিকার ও ডিএমপির লোগো লাগিয়ে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। তাই রাস্তায় পুলিশ স্টিকারযুক্ত গাড়ি দেখলে অবশ্যই যাচাই করে দেখতে হবে; আসলেই কোনো পুলিশ অফিসারের গাড়ি কি না। আর যদি পুলিশের গাড়ি না হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিতে হবে।”

রাস্তার পাশের চা-পানের দোকান রাত ১১টার পর বন্ধ

অপরাধ সভায় ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেছেন, “ছিনতাই ও অপরাধ প্রতিরোধে রাতে রাস্তার মোড়ের দোকানগুলো বন্ধ করে দিতে হবে। অনেক সময় দেখা যায়, এসব অস্থায়ী দোকানে অপরাধীরা সারা রাত আড্ডা দেয়, আর সুযোগ পেলেই ছিনতাই করে। রাস্তার পাশের বিড়ি, পান ও চায়ের দোকান রাত ১১টার পর বন্ধ করে দিতে হবে।”

কোনো সন্ত্রাসী ও জঙ্গিগোষ্ঠী যেন কোনো প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, “আতঙ্ক সৃষ্টিকারী কোনো কাজ যেন ঢাকা মেট্রোপলিটন এলাকায় না হয় সেদিকেও সবার সজাগ দৃষ্টি রাখতে হবে। এই ধরনের অপরাধ চক্রের বিরুদ্ধে কঠোর থাকতে হবে।”

সমাজে অপরাধের কারণ অনুসন্ধান করে সেগুলো প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং ব্যবস্থা আরও জোরদারের কথা বলেন হাবিবুর রহমান।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :