প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনী

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ১৭:৫৫

জিতলেই চ্যাম্পিয়ন। এমন ম্যাচে শেখ জামাল ধানমন্ডিকে হারাতে ২৬৮ রানের লক্ষ্য পায় আবাহনী লিমিটেড। আবাহনীর ড্রেসিংরুমে উৎকণ্ঠা। পুরো টুর্নামেন্টে একটি ম্যাচেও হারেনি তারা। আরেকটি জয় নিশ্চিত করবে শিরোপা। শেষ ওভারে দরকার ৯ রান। প্রথম চার বল থেকেই এলো দুটি করে রান। পঞ্চম বলে গিয়ে ছক্কা হাঁকালেন মোসাদ্দেক হোসেন। বল সীমানাপার হতেই উৎসবে মাতলেন আবাহনীর ক্রিকেটাররা। আরও একবার ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতলো তারা।

শিরোপা নিশ্চিত করার মিশনে একটি ম্যাচও হারেনি খালেদ মাহমুদ সুজনের কোচিংয়ে খেলা। প্রিমিয়ার লিগের ইতিহাসে আবাহনীর এটি ২৩তম শিরোপা হলেও লিস্ট-এ স্বীকৃতি পাওয়ার পর এটি তাদের পঞ্চম শিরোপা।

রান তাড়ায় আবাহনীর জয়ের ভিত গড়ে দেন এনামুল হক বিজয় ও আফিফ হোসেন ধ্রুব। বিজয় ৮০ বলে করেন ৬৭। আফিফ ৮৮ বলে আউট হন ৮৩ রান করে। শেষ দিকে মহা গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। ৫৪ বলে অপরাজিত ৫৩ করে দলের জয় নিশ্চিত করেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ থাকায় আবাহনীর ১০ জন খেলোয়াড় চলে গিয়েছিলেন জাত্য দলের ক্যাম্পে। এই ম্যাচের জন্য তাই খেলোয়াড় সংকটে পড়েছিল তারা। পরে ক্রিকেট অপারেশন্স কমিটির কাছে আবেদন করে তিনজন খেলোয়াড় পায় তারা। চট্টগ্রামে জাতীয় দলের ক্যাম্প থেকে এসে খেলেন তানজিম হাসান সাকিব, আফিফ হোসেন ও তানবীর ইসলাম। এই তিনজনই দলের জয়ে রাখেন ভূমিকা।

সকালে টস জিতে শেখ জামালকে ব্যাট করতে পাঠায় আবাহনী। নাহিদুল ইসলাম ও তানজিম সাকিব ১৫ রানে ৩ উইকেট ফেলে তৈরি করেন প্রবল চাপ। এরপর সাকিব ও সৈকত আলির জুটিতে প্রতিরোধ গড়ে শেখ জামাল।

দুজনের ৭২ রানের জুটির পর ফেরেন ৪১ করা সৈকত। যুক্তরাষ্ট্র থেকে এসে মাঠে নামা সাকিব ৫৬ বলে করেন ৪৯ রান। শেষ দিকে রান বাড়ানোর নায়ক জিয়া। ৮ ছক্কায় ৫৮ বলে করেন ৮৫ রান।

রান তাড়ায় শুরুতে সাব্বির হোসেনকে হারানোর নাঈম শেখও আউট হন থিতু হয়ে। তবে তাতে বিপদে পড়েনি আবাহনী। বিজয় আর আফিফ মিলে গড়েন ১০৩ রানের জুটি। এই দুজনের বিদায়ের পর নাহিদুলের ১৯ বলে ২৪ আর মোসাদ্দেকের ফিফটিতে খেলা শেষ করে আকাশী নিল জার্সিধারীরা।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :