মেক্সিকোতে নির্বাচনি সমাবেশের মঞ্চ ভেঙে নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২৪, ১৫:৩৭

মেক্সিকোতে প্রেসিডেন্ট পদপ্রার্থীর প্রচারণা সমাবেশে তীব্র ঝড়ো হাওয়া শুরু হলে মঞ্চ ভেঙে পড়ে। এতে অন্তত নয় জন নিহত এবং প্রায় ৫০ জন মানুষ আহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। খবর আলজাজিরার।

বুধবার উত্তরাঞ্চলীয় রাজ্য নুয়েভো লিওন রাজ্যের সান পেদ্রো গারজা গার্সিয়া শহরে সিটিজেনস মুভমেন্ট পার্টির জর্জ আলভারেজ মেনেজের প্রচারণার সময় এই ধস ঘটে।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, প্রচন্ড বাতাসে কাঠামোটি ধসে পড়ে যাচ্ছে, এসময় এর নিচে আটকা পড়ে কয়েকশ মানুষ।

নিউভো লিওনের গভর্নর স্যামুয়েল গার্সিয়া এক্স-এ একটি পোস্টে বলেছেন, ‘আমি সাতটি ক্লিনিক পরিদর্শন করেছি এবং আমি দুঃখ প্রকাশ করছি যে এ দুর্ঘটনায় এখন পর্যন্ত এক শিশুসহ নয়জন মানুষ মারা গেছে। তবে হাসপাতেলে ভর্তি আহত ব্যক্তিরা এখন স্থিতিশীল।’

এদিকে সিটিজেনস মুভমেন্ট পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী আলভারেজ মায়েনেজ বলেন, ‘আমি এত আকস্মিক কিছু অনুভব করিনি, হঠাৎ বাতাস কীভাবে বেড়ে গেল তা বোধগম্য নয়।’

তিনি আরও বলেন, ‘আমি আশা করি কর্তৃপক্ষ এ ঘটনার একটি স্বচ্ছ তদন্ত করবে।’

মেক্সিকোর স্বরাষ্ট্রমন্ত্রী লুইসা আলকাল্ডে জানিয়েছেন, দেশটির ন্যাশনাল গার্ড এবং সেনাবাহিনীর সদস্যরা সহায়তা প্রদানের জন্য ঘটনাস্থলে রয়েছে।

প্রসঙ্গত, আগামী ২ জুন মেক্সিকোতে প্রেসিডেন্ট, রাজ্য এবং পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে । চলতি সপ্তাহে থেকে প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা।

(ঢাকাটাইমস/২৩মে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :