অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২৪, ১০:৪৬

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। এর পরেই পর্দা উঠছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। আসন্ন এই আসরে অংশ নিচ্ছে ২০ টি দল। আসরে অংশ নেওয়া ২০ দলের মধ্যে ১৯ দলই নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে মাসখানেক আগে। এক্ষেত্রে একমাত্র ব্যতিক্রম পাকিস্তান। একেবারে শেষ মুহূর্তে এসে নিজেদের বিশ্বকাপ দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

শুক্রবার (২৪ মে) আনুষ্ঠানিকভাবে ১৫ সদস্যের বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। দলের নেতৃত্ব দেয়া হয়েছে নিয়মিত অধিনায়ক বাবর আজমের কাঁধে। ওয়ানডে বিশ্বকাপে অধিনায়কত্ব হারানো এই ক্রিকেটার সম্প্রতি নেতৃত্ব ফিরে পেয়েছেন।

১৫ সদস্যের পাকিস্তান দলে তেমন কোনো চমক নেই। মোটামুটি প্রত্যাশিত দল নিয়েই বিশ্ব আসরে যাচ্ছে টুর্নামেন্টের ২০০৯ সালের চ্যাম্পিয়নরা। টপ অর্ডার ব্যাটিংয়ে বাবরের সঙ্গে থাকছেন ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান এবং সাইম আইয়ুব।

মিডল অর্ডারে থাকবেন ফখর জামান, ইফতিখার আহমেদ, শাদাব খান এবং আজম খান। লোয়ার অর্ডারে পিসিবি ভরসা রেখেছে দুই অলরাউন্ডার শাহিন শাহ আফ্রিদি এবং ইমাদ ওয়াসিমের ওপর।

পেস বোলিংয়ে বিশ্বের অন্যতম সেরা দল হিসেবে পরিচিত পাকিস্তান। এবারের বিশ্বকাপেও দেখা যাবে তাদের শক্তিশালী পেস বোলিং ইউনিট। অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমিরের সঙ্গে থাকবেন শাহিন আফ্রদি, নাসিম শাহ, হারিস রউফ এবং আব্বাস আফ্রিদি। স্পেশালিষ্ট লেগ স্পিনার হিসেবে দলে আছেন উসমান খান।

আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হবে। ২৫ মে স্কোয়াড চূড়ান্ত করার শেষ দিন। তার আগেরদিনই জরুরি বৈঠকের পর পাকিস্তান স্কোয়াড ঘোষণা করেছে। এর আগে অবশ্য এ নিয়ে কম নাটকীয়তা হয়নি। আগামী ৭ জুন নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে বাবরের দল। এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, ১২ জুন কানাডা ও ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বে পাকিস্তানের শেষ ম্যাচ। বিশ্বকাপে পাকিস্তানের স্কোয়াড বাবর আজম(অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান খান।

(ঢাকাটাইমস/২৫মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :