সরকার পচে দুর্গন্ধযুক্ত হয়ে গেছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ মে ২০২৪, ১৬:৪১ | প্রকাশিত : ২৮ মে ২০২৪, ১৬:০৫

বর্তমান সরকারকে নিয়ে কথা বলতে ভালো লাগে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার দাবি, এরা পচে গেছে, একেবারে দুর্গন্ধযুক্ত হয়ে গেছে। তারা মুখে যতই কথা বলুক, যাই করুক, আসলে এদের কোনো অস্তিত্ব নেই। তার প্রমাণ আজকে এক-এক করে বের হচ্ছে সব জায়গায়।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় এক আলাচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে মুক্তিযোদ্ধা দল।

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ কার সৃষ্টি প্রশ্ন রেখে মির্জা ফখরুল বলেন, সাবেক পুলিশপ্রধান বেনজীর আহমেদ, যার আজকে হাজার হাজার কোটি টাকার দুর্নীতির কথা বের হচ্ছে। এরা সরকারের সৃষ্টি। এর জন্য প্রধানমন্ত্রীর পদত্যাগ করা দরকার। আজকে চারদিকে তাকিয়ে দেখেন, শুধু তাদের দুর্নীতি আর দুর্নীতি। শুধু ঢাকাতে নয়, জেলা শহরগুলোতেও দুর্নীতি আর দুর্নীতি। সব জায়গায় একই অবস্থা। তথাকথিত ডামি নির্বাচনে নির্বাচিত এমপিরা দুর্নীতিতে নিমজ্জিত। এক সাবেক ভূমিমন্ত্রীর বিদেশে ৩৬৫টি বাড়ি।

একটি গল্প চরিত্রের কথা উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, এক লোক ব্যর্থ হয়ে আত্মহত্যা করতে গিয়েছেন। তখন পেছন থেকে একজন বললেন, লাভ নেই, তুমি মরতে পারবে না। কারণ তোমার মরার সময় হয় নাই।... কিন্তু তার ৪-৫ বছর পর ওই লোক আরাম করে খেয়ে ঘুমাতে গেলে দেখেন তার মাথায় আজরাইল বসে আছেন...তখন ওই ব্যক্তি একবার এইদিকে মাথা দেন তো, আবার অন্যদিকে মাথা দেন। তখন আজরাইল বললেন, লাভ নেই। তোমার মরার সময় হয়ে গেছে।

তিনি বলেন, আজকে এই সরকারের যাওয়ার সময় হয়ে গেছে। ঘোরাঘুরি অনেক করছেন, এখন এসব বন্ধ করে আপনার দাফন-কাফন যেন সঠিকভাবে হয়, আপনাকে যেন মানুষ মনে রাখতে পারে সেইভাবে চিন্তাভাবনা করে বিদায় হন।

দেশকে বাঁচাতে হলে নতুন চিন্তা-ভাবনা নিয়ে এগোতে হবে বলে যোগ করে মির্জা ফখরুল বলেন, যারা দেশকে ভালোবাসেন সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দানবের হাত থেকে রক্ষা করতে হবে। এখানে চলাও বিপদ, আন্দোলন করাও বিপদ। কিন্তু সাহস করে আন্দোলন চালিয়ে যেতে হবে। আমাদের চলমান আন্দোলন চলবে, সামনে আরও বেগবান হবে।

সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, ফজলুর রহমান, যুগ্ম মহামচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮মে/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ফ্যাসিস্ট ও স্বৈরাচারের দোসরদের স্থান এ দেশে হবে না: রিজভী

জার্মানির নাৎসিদের সঙ্গে তুলনা হয় আ.লীগের: দুদু

এই মুহূর্তে প্রয়োজন মহা ঐক্যের: লিংকন

সাবেক ছাত্রদল নেতার বিরুদ্ধে মামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল

কোনো দুর্বৃত্ত-চাঁদাবাজকে মিছিলে জায়গা দেওয়া হবে না: নয়ন

আ.লীগের শাসনামলে হিন্দুরা বেশি অত্যাচারিত হয়েছে: অ্যাডভোকেট সালাম

বিএনপি সম্প্রীতি ও অসাম্প্রদায়িক রাজনীতি করে: আমিনুল হক

আপনারা দুর্বল নন, অপরাধীদের শক্তভাবে ধরুন: উপদেষ্টা পরিষদকে চরমোনাই পীর

পিআর পদ্ধতি ও খুনিদের অযোগ্য ঘোষণার দাবিসহ ৭ দফা সংস্কার প্রস্তাব ইসলামী আন্দোলনের

ঠাকুরগাঁও জেলা যুবদলের কমিটি বিলুপ্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :