‘ছেলে হত্যাকারীর ফাঁসি হয়েছে, এবার মরেও শান্তি পাবো’

ইকরামুল আলম, ভোলা থেকে
| আপডেট : ১৬ অক্টোবর ২০১৬, ২৩:১৫ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৬, ২৩:১১

ঝালকাঠিতে দুই জ্যেষ্ঠ বিচারককে বোমা মেরে হত্যার ঘটনায় জেএমবি নেতা আসাদুল ইসলাম আসাদের ফাঁসি কার্যকরের খবরে সন্তোষ প্রকাশ করেছে নিহত বিচারক সোহেল আহমেদের পরিবার। সোহেলের বৃদ্ধ বাবা ডা. মনসুর আহমেদ এক প্রতিক্রিয়ায় ঢাকাটাইমসকে বলেছেন, ‘ছেলে হত্যাকারীর বিচার হয়েছে এটা অবশ্যই স্বস্তির। এবার মরেও কিছুটা শান্তি পাবো।’

সোহেলের বাবা জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর করায় সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান। পাশাপাশি সোহেল আহমেদের একমাত্র ছেলের জন্য সরকার কিছু করবে বলে আশা করেন তিনি।

নিহত সোহেলের ৮০ বছরের বৃদ্ধ বাবা কান্নাজড়িত কণ্ঠে বলেন, ছেলে মরার পর থেকে শত অসুস্থ থাকা সত্ত্বেও কোনো চিকিৎসা করাননি তিনি। ছেলের শোকে কাতর পিতার এখন একমাত্র কামনা নিজের মৃত্যু।

২০০৫ সালের ১৪ নভেম্বর সকালে ঝালকাঠি জেলা জজ আদালতে যাওয়ার পথে দুই বিচারককে বহনকারী মাইক্রোবাসে বোমা হামলা করে জেএমবি জঙ্গিরা জ্যেষ্ঠ বিচারক জগন্নাথ পাঁড়ে ও সোহেল আহমেদকে হত্যা করে। সোহেলের বাড়ি ভোলা সদর উপজেলার কালিবাড়ি রোড এলাকায়। মৃত্যুর সময় তিনি স্ত্রী ও এক ছেলে এবং বাবা-মা রেখে গেছেন।

২০০৬ সালের ২৯ মে দুই বিচারক হত্যা মামলার রায়ে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ রেজা তারিক আহমেদ সাত আসামির ফাঁসির রায় দেন। ইতোমধ্যে এই মামলার আসামি জেএমবির শীর্ষ নেতা শায়খ আবদুর রহমান ও সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলাভাইসহ ছয়জনের ফাঁসির রায় কার্যকর করা হয়েছে। আজ খুলনা কারাগারে কার্যকর হলো আসাদের মৃত্যুদণ্ড। এর মাধ্যমে চূড়ান্ত নিষ্পত্তি হলো মামলাটির।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :