অলিয়ঁস ফ্রঁসেজে সময়ের ছাপ

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৬, ১৫:২১

অলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার লা এবং জুম গ্যালারিতে চলছে চিত্রশিল্পী আবদুল গাফফার বাবুর দ্বিতীয় একক চিত্র প্রদর্শনী সময়ের ছাপ। গতকাল শনিবার প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

নতুন কোন কিছু দেখার পর একটা ছাপ পড়ে মানুষের মনে। আবার কোনো চিহ্ন টাটকা কিন্তু অল্প দাগ কেটে গেছে। গাফফারের ছবিতে এমন অজস্র চিহ্নের ছড়াছড়ি। সব মিলিয়ে ছবিগুলোয় হাসি আছে, কান্না আছে, অপরিচয়ের ধাক্কা আছে, বন্ধুত্বের প্রশান্তি আছে, আতিথেয়তার তৃপ্তি আছে, বুঝতে না পারার বেদনা আছে। আবেগ আর অনুভূতির মিশ্রণে তৈরি ছবিগুলোর চেহারা বিমূর্ত।

আব্দুল গাফফার বাবু ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে ছাপচিত্র বিষয়ে ২০০৮ সালে এম.এফ.এ পাশ করেন। তিনি দেশে বিদেশে অনেকগুলো দলবদ্ধ চিত্রপ্রদর্শনী, কর্মশালা ও রেসিডেন্সিতে অংশ নিয়েছেন। ঢাকার আলিয়ঁস ফ্রঁসেজে তাঁর প্রথম একক চিত্রকর্ম প্রদর্শনী হয় ২০১৪ সালে। তিনি জলরঙ, তেলরঙ, পেন্সিল, অ্যাক্রিলিক, চারকোল, উডকাট, লিথোগ্রাফ, মিশ্র মাধ্যমসহ নানা মাধ্যমে কাজ করেন।

প্রদর্শনীটি চলবে ২৯ শে নভেম্বর ২০১৬ পর্যন্ত। রোববার সাপ্তাহিক বন্ধ। প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত।

সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :