‘দেশকে মাদক মুক্ত করতে সামাজিক আন্দোলনের বিকল্প নেই’

মো. মুজাহিদুল ইসলাম নাঈম, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৬, ১৭:৫৬

দেশকে মাদক মুক্ত করতে সামাজিক আন্দোলনের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল খায়ের।

সোমবার সকাল ৯টার দিকে আলফাডাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে ও আলফাডাঙ্গা সরকারি কলেজের আয়োজনে কলেজ ক্যাম্পাসে এক সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, কলেজ-বিশ্ববিদ্যালযের শিক্ষার্থীরা মাদক সেবন করে বিপথগামী হয়ে পড়ছে। মাদকের ছোবল থেকে শিক্ষার্থীদের মুক্ত করতে হলে প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিরোধী কমিটি করতে হবে। যার যার অবস্থান থেকে গড়ে তুলতে হবে সামাজিক আন্দোলন। তাহলেই এ দেশ হবে মাদক মুক্ত।

আবুল খায়ের আরও বলেন, প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর একার পক্ষে দেশ ও সমাজ থেকে মাদক নির্মূল করা সম্ভব নয়। আমাদের সন্তানদের মাদকের ছোবল থেকে রক্ষা করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আপনাদের আশেপাশে যারা মাদকের সঙ্গে জড়িত তাদের লিস্ট করে প্রশাসনকে জানাবেন। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে। মাদক ব্যবসায়ী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে।

আলফাডাঙ্গা সরকারি কলেজের অফিসার ইনচার্জ মো. মোশাররফ হেসেন এর সভাপতিত্বে ও প্রভাষক প্রবীর কুমার বিশ্বাসের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আ.লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিদ্দিকুর রহমান, আলফাডাঙ্গা থানার এসআই সাহেব আলী, বীর মুক্তিযোদ্ধা সুবেদার ফজলার রহমান বাবু, বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন আহম্মেদ, কলেজের সাবেক উপাধ্যক্ষ সারেকুল হাসান নয়ন, কলেজের প্রভাষক মো. মাহিদুল হক, সাংবাদিক মো. শাহারিয়ার হোসেন।

এসময় আলফাডাঙ্গা সরকারি কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :