কাঁঠালবাড়ী ঘাটে যানজট, যাত্রীদের দুর্ভোগ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:৫৯

মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটের কাঁঠালবাড়ী ঘাট সংলগ্ন ঢাকা-খুলনা মহাসড়কে বুধবার সকাল থেকেই দেখা দিয়েছে তীব্র যানজট আর যাত্রীদের ভিড়।

রাস্তাজুড়ে পরিবহনের তীব্র চাপ থাকায় ঘাটে পৌঁছাতে দুর্ভোগে পরতে হচ্ছে যাত্রীদের।

ফরিদপুরের আটরশি বিশ্ব জাকের মঞ্জিলের উরস শেষ হওয়ায় ঘরমুখো ভক্ত-মুরিদদের ভিড় বেড়েছে ঘাট এলাকায়।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকেই উরস শেষে বাড়ি ফেরা যাত্রীদের চাপ বাড়তে থাকে ঘাট এলাকায়। বেলা বাড়ার সাথে সাথেই যাত্রীদের ভিড় বেড়ে যাওয়ায় ঘাট এলাকায় কিছুটা যানজটের সৃষ্টি হয়। তবে তা নিয়ন্ত্রণের মধ্যে ছিল বলে সূত্রটি জানায়।

এদিকে ঢাকাগামী সাধারণ যাত্রী আতিকুর রহমান পাভেল বলেন, পাঁচ্চর থেকে ঘাট পর্যন্ত গাড়ির চাপ রয়েছে মহাসড়কে। ঘাট এলাকায় গাড়ির দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে। সাধারণ যাত্রীরা ঘাট থেকে অনেক দূরে নেমে হেঁটে ঘাট পৌঁছাতে বাধ্য হচ্ছে যানজটের কারণে। এছাড়াও পরিবহনে রাস্তার মধ্যে যানজটের কবলে পরে আটকে থাকতে হচ্ছে দীর্ঘ সময়।

লঞ্চ ঘাট সূত্রে জানা গেছে, সকাল থেকে লঞ্চে স্বাভাবিকের তুলনায় যাত্রীদের বেশ চাপ রয়েছে। যাত্রীদের অধিকাংশই ফরিদপুরের আটরশি দরবার শরীফের ভক্তবৃন্দ।

কাঁঠালবাড়ী ফেরি ঘাট সূত্র জানায়, মঙ্গলবার সকাল হতেই পরিবহনের চাপ বাড়তে থাকে ঘাটে। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা আটরশি দরবারের মুরিদবাহী পরিবহনের সংখ্যাই বেশি।

এক সাথে অধিক পরিমাণের পরিবহনে আসায় কাঁঠালবাড়ী ঘাট এলাকার সড়কে পরিবহনের তীব্র জট রয়েছে বলে ঘাটের একাধিক সূত্র জানায়।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিঞা বলেন, ঘাটে ফেরি পারাপারের পরিবহনের চাপ মঙ্গলবার থেকে শুরু হয়েছে। বুধবার রাত পর্যন্ত এই চাপ কমে যাবে। পরিবহনের বেশির ভাগই বিশ্ব জাকের মঞ্জিলের উরস থেকে ফেরা যাত্রীদের।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত