নাটোরে রাস্তা দখল করে খানকা নির্মাণ

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৪৩

নাটোরের সিংড়া উপজেলার পুঠিমারী বাজারে জনগুরুত্বপূর্ণ রাস্তা দখল করে স্থানীয় কয়েকজন খানকা শরিফের নামে পাকা ঘর নির্মাণ করছেন। এতে চলাচলের রাস্তা হারিয়ে বিপাকে পড়েছেন অত্র অঞ্চলের দশ গ্রামের প্রায় লক্ষাধিক জনগণসহ চার শতাধিক স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৯১ সালে উপজেলার শেরকোল ইউনিয়নের দুর্গম পল্লী পুঠিমারী গ্রামের গোদাই নদীর পাড়ে একটি ছোট্ট বাজারের সূত্রপাত ঘটে। পরবর্তীতে সেখানে একটি স্থানীয় হাফেজিয়া মাদ্রাসা ও খানকা শরিফকে কেন্দ্র করে বাজারসহ এই অঞ্চল জনগুরুত্বপূর্ণ এলাকা হিসেবে পরিচিতি লাভ করে। প্রতিদিন সকাল থেকেই ওই হাটে এই চলনবিল অঞ্চলের প্রায় অর্ধশতাধিক গ্রামের কয়েক হাজার লোকের সমাগমও ঘটে। কিন্তু সম্প্রতি স্থানীয় কয়েকজন ওই বাজারে আসা-যাওয়ার একটি জনগুরুত্বপূর্ণ রাস্তায় ‘হযরত ইমাম সৈয়দ আবুল খায়ের মোহাম্মদ শহীদ শাহ্ ওয়ারেছী’ খানকা শরিফের পাকা ঘর নির্মাণ করছেন। এতে এই অঞ্চলের খাগোরবাড়ি, নলবাতা, দিয়ারপাড়া, মঠগ্রাম, চৌমুনী, নিয়োগপাড়া, পরানপুর, হাতিয়ান্দহ, মাঝগাতী, পুঠিমারী ১০ গ্রামের প্রায় লক্ষাধিক জনগণ রাস্তা হারিয়ে বিপাকে পড়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, পুঠিমারী গোদাই নদী দখল করেও ওই খানকা শরিফের বিল্ডিং নির্মাণ করা হয়েছে। তাছাড়া ধর্মীয়প্রতিষ্ঠানের নামে চলে এই অঞ্চলের ভোট ব্যবসা।

পুঠিমারী বাজার কমিটির চেয়ারম্যান আশকান মোল্লা ও গ্রাম প্রধান মোতালেব আলী জানান, রাস্তার মাঝে পাকা পিলার নির্মাণে এই অঞ্চলের প্রায় ২০ গ্রামের লক্ষাধিক জনগণকে বিপাকে পড়তে হয়েছে। রাস্তা বন্ধ করে দেয়ায় বিশেষ করে অসুস্থ রোগী ও শস্য ভাণ্ডার খ্যাত চলনবিলের কৃষকরা ক্ষতিগ্রস্ত হবে।

বৃহস্পতিবার দুপুরে সরোজমিনে গিয়ে এ বিষয়ে কথা বলার জন্য খানকা শরিফের কাউকে পাওয়া যায়নি। তবে স্থানীয় ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আজাহার কসাই খানকা শরিফের পক্ষে বলেন, ‘যদি খানকা শরিফ কাউকে জায়গা না দেয়- তবে কার বা কি করার আছে? আর সাংবাদিকরা এসেই বা কি করবে?

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবীব রুবেল বলেন, অভিযোগ পাওয়ার পর ওই কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। পরবর্তীতে স্থানীয়ভাবে বসে সবার সমন্বয়ে সকল সমস্যার সমাধান করা হবে।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :