ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-কসবায় ১৪৪ ধারা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৭, ১৪:০১

ব্রাহ্মণবাড়িয়ার দুটি স্থানে বৃহস্পতিবার ১৪৪ ধারা জারি করা হয়েছে। স্থানীয় প্রশাসন যে কোন প্রকার অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে ১৪৪ ধারা জারি করেছে বলে জানিয়েছে।

জানা গেছে, সরাইল উপজেলার শাহজাদাপুরে যুবলীগের দুইটি গ্রুপ শাহজাদাপুরে বৃহস্পতিবার বিকাল ৩টায় আনন্দ মিছিল ও সমাবেশ করার সময় নির্ধারণ করে। একই সময়ে যুবলীগের আরো একটি গ্রুপ আনন্দ মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করে। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়।

তাই স্থানীয় প্রশাসন বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত সকল প্রকার, মিটিং, মিছিল ও সমাবেশ নিষিদ্ধ করেছে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রূপক কুমার সাহা জানান, দুটি গ্রুপের উত্তেজনা ও বিজয় মিছিলকে কেন্দ্র করে যে কোন প্রকার হিংসাত্মক ঘটনার আশংকা রয়েছে। তাই আনন্দ মিছিল ও সভা-সমাবেশ নিষিদ্ধ করে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

অন্যদিকে জেলার কসবা উপজেলার কুটি অটল বিহারী উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত ভবন নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেয়ায় স্থানীয় প্রাশসন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৪৪ ধারা জারি করেছে।  বৃহস্পতিবার সকাল ৯টায় এ বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হবার কথা ছিল।

এলাকাবাসী একই সময়ে একই স্থানে পাল্টা উদ্বোধনী অনুষ্ঠান ঘোষণা করে। এ নিয়ে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়। সৃষ্ট পরিস্থিতিতে স্থানীয় প্রশাসন ভবন এলাকায় সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দিন আহম্মেদ জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, উপজেলার নির্বাহী কর্মকর্তারা পরিস্থিতি বিবেচনায় ১৪৪ ধারা জারি করেছে।

(ঢাকাটাইমস/৯মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত