এবার কুমিল্লায় জঙ্গি আস্তানার সন্ধান

অনলাইন ডেস্ক
| আপডেট : ২৯ মার্চ ২০১৭, ১৯:৪১ | প্রকাশিত : ২৯ মার্চ ২০১৭, ১৭:২১

এবার ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে কুমিল্লার কোটবাড়িতে একটি বাড়ি ঘিরে ফেলেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। পুলিশের ধারণা সেখানে, বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ একজন ‘জঙ্গি’ অবস্থান করছে।

কুমিল্লা সিটি নির্বাচনের আগের দিন বুধবার বিকাল চারটার দিকে সদর দক্ষিণ থানার কোটবাড়ির গন্ধমতি এলাকায় ওই বাড়িটি ঘিরে ফেলে পুলিশ। কাল বৃহস্পতিবার কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে ভোট নেয়া হবে। ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

কুমিল্লার পুলিশ সুপার শাহ আবেদ হোসাইন ঢাকাটাইসকে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোটবাড়ির গন্ধমতিতে একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

পুলিশ জানায়, কাউন্টার টেরোরিজম ইউনিটের হাতে আটক এক জঙ্গির তথ্যের ভিত্তিতে তিনতলা ওই বাড়িতে জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয় আইনশৃঙ্খলা বাহিনী। ভবনটির নিচতলায় অবস্থান করছে জঙ্গিরা। আশপাশের বাসার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল ঢাকা থেকে সেখানে পৌঁছনোর পর মূল অভিযান শুরু হবে বলে জানান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পুলিশ আরো জানায়, তিনতলা ওই বাড়ির মালিক দেলোয়ার হোসেন পেশায় পিকআপ ড্রাইভার।

আজ সকালে মৌলভীবাজারেও জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। সেখানে গোলাগুলির খবর পাওয়া গেছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলছেন, সিলেটের শিববাড়ীর চেয়েও মৌলভীবাজারের দুই বাড়িতে বেশিসংখ্যক জঙ্গির অবস্থান রয়েছে। 

এর আগে সিলেটের শিববাড়ীতে আতিয়া মহল নামের একটি পাঁচতলা বাড়িতে শনিবার থেকে চার দিন ধরে জঙ্গিবিরোধী অভিযান চালায় সেনাবাহিনী। মঙ্গলবার সন্ধ্যায় ওই অভিযান শেষ হয়। আতিয়া মহলে চারজন জঙ্গি নিহত হয় বলে পুলিশ জানায়।

(ঢাকাটাইমস/২৯মার্চ/ইএস/মোআ)
 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত