পিরোজপুরে পল্লী বিদ্যুৎ অফিসে হামলা

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০১৭, ২২:৫৬

পিরোজপুর জেলাজুড়ে চলছে বয়াবহ লোডশেডিং। আর এতে অতিষ্ট হয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে গ্রাহকসহ সর্বস্তরের মানুষ। ইতোমধ্যে, জেলার নাজিরপুর, কাউখালী, মঠবাড়ীয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রচণ্ড গরমে অতিষ্ঠ ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ স্কুল-কলেজ পড়ুয়াদের লেখাপড়া চরমভাবে ব্যাহত হচ্ছে।

এ নিয়ে বিদ্যুৎ অফিসে হামলা, ভাঙচুরের ঘটনা ঘটতে শুরু করেছে।

পিরোজপুরের ইন্দুরকানীতে অব্যাহত লোডশেডিংয়ে অতিষ্ট হয়ে বিক্ষুদ্ধ জনতা শনিবার রাতে উপজেলার বালিপাড়া ইউনিয়নে অবস্থিত পল্লী বিদ্যুৎ অফিস লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও প্রধান গেট ভাঙচুরের চেষ্টা চালায়। পরে স্থানীয়রা বিক্ষুদ্ধ জনতাকে শান্ত করেন।

বিক্ষুদ্ধ জনতারা জানান, এখানে (ইন্দুরকানী) বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে পাড়েরহাট বন্দরের বরফ কলের উৎপাদন ব্যাহত হচ্ছে। জেলেদের শিকারকৃত মাছ মজুদে সমস্যা হচ্ছে। অসংখ্য মাছধরা ট্রলার ঘাটে অলস সময় কাটাচ্ছে। এছাড়া বিদ্যুৎ চালিত স-মিল, রাইস মিল, ওয়ার্কশপসহ বিভিন্ন কল-কারখানা বন্ধ হয়ে যাচ্ছে।

দৈনিক ১৫ থেকে ২০ বার লোডশেডিং হয়। কখনো তা ৪০ বারেও পৌঁছে। রাতে গ্রাহকদের অন্ধকারে থাকতে হয়। প্রতিদিন গড়ে ৪ থেকে ৫ ঘন্টার বেশি বিদ্যুৎ থাকে না।

বালিপাড়া বিদ্যুৎ অফিসের দায়িত্বপ্রাপ্ত লাইন ইনচার্জ মো. গিয়াস উদ্দিন মাহমুদ জানান, ভেড়ামারা বিদ্যুৎ কেন্দ্রে বিপর্যয়ের কারণে বিদ্যুৎ ঘাটতি থাকায় লোডশেডিংয়ের মাত্রা বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরো বলেন, এ এলাকায় গ্রাহক সংখ্যা বেশি, অথচ মাত্র ৫ জন স্টাফ দিয়ে অফিস চলছে। জনবল ঘাটতি থাকায় গ্রাহক সেবায় কিছুটা সমস্যা হচ্ছে।

এ বিষয়ে পিরোজপুর পল্লী বিদ্যুতের জেলারেল ম্যানেজার (জিএম) শঙ্কর কুমার করের সাথে যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/২১মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত