‘জঙ্গি আস্তানা’ সন্দেহে চাঁপাইনবাবগঞ্জে চার বাড়ি ঘেরাও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০১৭, ১০:০৮ | প্রকাশিত : ২৪ মে ২০১৭, ০৮:২৮
ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও গোমস্তাপুর উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে চারটি বাড়ি ঘিরে রেখেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। বুধবার ভোর থেকে বাড়ি চারটি ঘেরাও করে রাখা হয়েছে।

ভেতর জঙ্গি অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে বাড়ি চারটি ঘিরে রাখা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র জানিয়েছে। তবে এখন পর্যন্ত কোনো অভিযান শুরু করা হয়নি।

র‌্যাবের ওই সূত্রটি জানায়, গতকাল রাতে জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে সুকুদ্দি, সাইফুল ও জাহাঙ্গীর নামে সন্দেহভাজন তিন জঙ্গিকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে গান পাউডার, বিদেশি পিস্তল, গুলি ও একটি ম্যাগজিন জব্দ করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নাচোলের চাঁদপাড়া, আলিশাপুর এবং গোমস্তাপুরের চকপোস্তুম ও শিমুলতলার বালুগ্রামের তিনটি বাড়ি ঘিরে অবস্থান নেয় র‌্যাব সদস্যরা।

সকাল সোয়া আটটায় শেষ খবর পাওয়া পর্যন্ত বাড়ি চারটির ঘিরে রাখা হয়েছে। বাড়ি চারটির আশপাশে র‌্যাবের পাশাপাশি পুলিশের বিপুল সংখ্যক সদস্যও মোতায়েন করা হয়েছে। ওইসব এলাকার রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আশপাশের বাসিন্দাদের সরিয়ে নেয়া হচ্ছে।

র‌্যাবের বোমা ডিজপোজাল টিম ঘটনাস্থলে আসার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব-৫-এর কোম্পানি কমান্ডার এ কে এম এনামুল করিম।

এর আগে গত ২৬ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। দুই দিনের অভিযান শেষে আস্তানাটিতে চারজন নিহত হওয়ার কথা জানায় পুলিশ। ওই বাড়ি থেকে এক নারী ও তাঁর শিশুসন্তানকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

ঢাকাটাইমস/২৪মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত