জামালপুরে বন্যা পরিস্থিতির অবনতি

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০১৭, ২১:৫৩

যমুনা নদীর পানি আরও বৃদ্ধি পাওয়ায় জামালপুরে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। এতে উপজেলার নতুন করে দুইটি ইউনিয়নসহ সাতটি ইউনিয়ন প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছেন প্রায় ২০ হাজার মানুষ।

স্থানীয়রা জানান, পানির তোড়ে নোয়ারপাড়া একটি সড়ক বাঁধের একাংশ ভেঙে গেছে। প্রতিদিন পানি বাড়ায় রাস্তা-ঘাট তলিয়ে যাচ্ছে। পানি ঢুকতে শুরু করেছে বাড়িঘর ও শিক্ষা প্রতিষ্ঠানে। ফলে দুর্ভোগ বাড়ছে মানুষের। অনেক জায়গায় এখনো ত্রাণের দেখা পায়নি দুর্গতরা।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় যমুনার পানি বৃদ্ধি পেয়ে বাহাদুরাবাদঘাট পয়েন্টে বিপদ সীমার ২৭ সিন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

যমুনার পানি বৃদ্ধির ফলে ইসলামপুর উপজেলার নোয়ারপাড়া, চিনাডুলী, বেলগাছা, পাথর্শী ও কুলকান্দি এবং দেওয়ানগঞ্জ উপজেলার চুকাইবাড়ি ও চিকাজানী ইউনিয়নের বিস্তৃর্ণ এলাকার নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। এসব ইউনিয়নের মধ্যে চিনাডুলী ইউপির বন্যা পরিস্থিতি বেশি খারাপ।

চিনাডুলি ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম ঢাকাটাইমসকে বলেন, ‘আমার ইউনিয়নে প্রায় ৬০ ভাগ এলাকা বন্যা কবলিত হয়ে পড়েছে। গত তিন ধরে এসব এলাকার মানুষ পানিবন্দি হয়ে পড়লেও এখন পর্যন্ত কোনো ত্রাণ পাইনি।’

(ঢাকাটাইমস/০৭জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :