নির্বাচন ভণ্ডলের চেষ্টা দমন হবে: নাসিম

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ১৯:৪৪

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একাদশ নির্বাচন যারা ভণ্ডল করার চেষ্টা করবে তাদের কঠোর ভাবে দমন করা হবে। তিনি বলেন, আপনারা ভয় পাবেন না, আমরা না থাকলেও নির্বাচন কমিশন আপনাদের জন্য রয়েছে। আওয়ামী লীগ নির্বাচন ভয় পায় না। যারা ভয় পায় তারাই উদ্দেশ্যমূলক আন্দোলন করছে।

রবিবার দুপুরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের অডিটোরিয়ামে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের আয়োজনে বরিশাল বিভাগীয় চিকিৎসক সমাবেশে প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন মন্ত্রী।

নাসিম বলেন, বরিশালের উন্নয়ন করেছে শেখ হাসিনা সরকার। তিনি যা বলেন তাই করেন। বরিশালের স্বাস্থ্য সেবার উন্নয়নের জন্য এক হাজার কোটি টাকার বরাদ্দ ঘোষণা করলাম। যার কাজ দুই তিন মাসের মধ্যেই শুরু হবে। এছাড়া বরিশালের একমাত্র এ মেডিকেল কলেজের নির্মানাধীণ ভবনটির কাজ ছয় মাসের মধ্যে শেষ করা হবে।

তিনি আরও বলেন, যে হাসপাতালে শওকত হোসেন হিরণ আইসিইউ ব্যবস্থা না থাকার কারণে মৃত্যুবরণ করেছেন। সে হাসপাতালে যেন কোনো রোগী এ কারণে আর মৃত্যুবরণ না করে সে ব্যবস্থা গ্রহণ করা হবে।

‘একটা সময় ছিল যখন বরিশালে কেউ আওয়ামী লীগের নামও উচ্চারণ করতে পারত না, রাজনীতি তো দূরের কথা। সেই বরিশালে জয় বাংলা স্লোগান উচ্চারিত হচ্ছে। এটা আসলেই আমাদের জন্য গর্বের। বাংলা ছিল দুর্ভিক্ষের দেশ, অন্যায় অপরাধের দেশ। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার অন্যতম দেশে পরিণত করেছেন। জঙ্গি দমন হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে। কারণ তিনি ঝুঁকি নিতে পারেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মালেয়শিয়ায় এক সরকার একটানা ২২ বছর শাসন করেছে, সিঙ্গাপুরেও এক অবস্থা ছিল। ভারতে কংগ্রেস ইন্দিরা গান্ধীর নেতৃত্বে ২০ বছর দেশ পরিচালনা করা হয়েছিল। সেসব দেশ অনেক উন্নত আমাদের দেশ থেকে। কিন্তু আমাদের দেশের কতিপয় লোক চক্রান্ত করছে উন্নয়নে বাধা দিতে। পদ্মা সেতু করার চ্যালেঞ্জ ছিল শেখ হাসিনার। বিশ্বব্যাংক টাকা দিতে রাজি হয়নি। কিন্তু আমরা সফল, শেখ হাসিনা সফল।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া প্রতিহিংসাপরায়ন নেত্রী। আপনাদের দায়িত্ব নৌকা মার্কাকে পুনরায় জয় করা। যদি বিএনপিকে জয়যুক্ত করেন তাহলে কিছুই হবে না, শুধু অনলে পুড়বে আমাদের দেশ। বিএনপি ক্ষমতায় এলে সৃষ্টি হবে কারচুপি। শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করবে বিএনপি। আপনার স্বার্থে নয়, শেখ হাসিনার স্বার্থে নয় দেশের স্বার্থে নৌকায় ভোট দিন আপনারা।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিক আবুল হাসানাত আব্দুল্লাহ, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, বরিশাল ২ আসনের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, বরিশাল ৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, বরিশাল ৩ আসনের সংসদ সদস্য শেখ মো. টিপু সুলতান ও বিএমএ’র মহাসচিব ইহতেশামুল হক চৌধুরী। এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি শেখ মো. মারুফ হাসান, বরিশাল মেট্রোপলিটন কমিশনার এস এম রুহুল আমিন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল প্রমুখ।

এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী মোহাম্মদ নাসিম বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১০ শয্যা বিশিষ্ট একটি আইসিইউ ইউনিটের উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/২৩জুলাই/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :