ডিএসসিসির ৩৩৩৭ কোটি টাকার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ১৫:২২

২০১৭-১৮ অর্থবছরের জন্য ৩ হাজার ৩৩৭ কোটি ৬৭ লাখ টাকার বাজেট প্রস্তাব করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। প্রস্তাবিত বাজেটে উন্নয়নমূলক কাজে ডিএসসিসির সর্বমোট ব্যয় ধরা হয়েছে ২ হাজার ৫৬৮ কোটি ৪১ লাখ টাকা।

সোমবার নগর ভবনে তৃতীয়বারের মতো বাজেট ঘোষণা করেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১ হাজার ৬৪ কোটি ৭৮ লাখ টাকা ও অন্যান্য আয় ধরা হয়েছে ১১ কোটি ১২ লাখ টাকা। এছাড়া সরকারি ও বৈদেশিক উৎস থেকে আয় ধরা হয়েছে ২ হাজার ১২৮ কোটি ৫৯ লাখ টাকা।

বাজেট বক্তব্যে মেয়র সাঈদ খোকন বলেন, গত বছর ১৬-১৭ অর্থবছরে হোল্ডিং ট্যাক্স থেকে ৫০০ কোটি টাকা আয়ের হিসাব করা হলেও হাইকোর্টে রিটের কারণে তা সম্ভব হয়নি।

ব্যয় বিবরণী অনুযায়ী, বেতন ভাতায় ২৫০ কোটি, বিদ্যুৎ জ্বালানি পানি ও গ্যাসে ১৪৩ কোটি ৫০ লাখ, মেরামত ও রক্ষণাবেক্ষণে ২৬ কোটি ২৫ লাখ, মশক নিধনে ২৫ কোটি ৬০ লাখ, সরবরাহ ৩২ কোটি ৪৭ লাখ টাকা ব্যায় করবে ডিএসসিসি।

ব্যয়ের বড় অংশ সড়ক ও ট্রাফিক অবকাঠামো রক্ষণাবেক্ষণ ও উন্নয়নে ব্যয় হবে। এই খাতে এক হাজার ১৩০ কোটি টাকা ব্যয় হবে। এছাড়া ভৌত কাঠামো নির্মাণ, উন্নয়ন ও রক্ষণাবেক্ষণে ৩৭৪ কোটি ৮০ লাখ, বিনোদনমূলক উন্নয়নে ১৭৫ কোটি ৫০ লাখ, পরিবেশে ১৯২ কোটি ৫৬ লাখ টাকা ব্যয় হবে।

বাজেট অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল, প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল সালাহ উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৪জুলাই/জিএম/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :