আশুলিয়ায় ঝুটের ৯ গুদাম পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক (সাভার), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৭, ১১:৩১

সাভারের আশুলিয়ায় আগুনে ঝুটের গুদাম পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনার আগেই নয়টি গুদামঘরের মালামাল পুড়ে যায়। এসব দোকানে প্রায় দেড় কোটি টাকার টুকরো কাপড় ছিল বলে জানিয়েছেন গুদাম মালিক।

ফায়ার সার্ভিস জানায়, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে আশুলিয়ার উত্তর ভাদাইল এলাকায় ব্যবসায়ী মতিউর রহমানের টুকরো কাপড়ের ঝুটের গুদাম ঘরে আগুন লাগে। খবর পেয়ে ডিইডিপজেড ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে তাদের সঙ্গে যোগ দেয় গাজীপুরের কাশিমপুর ও কালিয়াকৈর এবং সাভার স্টেশনের দুইটি করে ইউনিট। আসে রমনা ও মিরপুর থেকেও একটি করে ইউনিট। পরে রাত প্রায় দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

গুদাম ঘরের মালিক মতিউর রহমান জানান, গুদাম ঘর থেকে ফায়ার সার্ভিসের দূরত্ব প্রায় দুই কিলোমিটার। কিন্তু ঘটনাস্থলে পৌঁছতে তারা ৩০ মিনিট লাগিয়ে দেয়। এতে করে সমস্ত গুদামঘরে আগুন ছড়িয়ে পড়লে প্রায় দেড় কোটি টাকার মালামাল পুড়ে যায়।

আগুনের সূত্রপাত সম্পর্কে মতিন বলেন, রাত ১১টায় গুদাম ঘর বন্ধের আগে তিনি নিজেই পরিদর্শন করেছেন। ফলে দুর্ঘটনায় আগুন লাগার কোন সুযোগ নেই বলে তিনি জানান।

তবে ফায়ার সার্ভিসের রমনা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মামুন মাহমুদ বিলম্বের কথা অস্বীকার করে জানান, রাত ৯টা ৩৫ মিনিটে আগুনের সূত্রপাত হওয়ার খবর পান তারা। আর ৯ মিনিটের মধ্যেই তারা ঘটনাস্থলে পৌঁছান। তবে পানি সংকটের কারণে ও শাখা সড়ক সরু হওয়ায় আগুন নেভাতে তাদের বেগ পেতে হয়েছে। আগুন যাতে বাসা বাড়িতে ছড়িয়ে না পড়ে তার জন্য যথাযথ কার্যক্রম তারা পরিচালনা করেছেন। আগুন নেভাতে দিয়ে কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

ঢাকাটাইমস/০২আগস্ট/আইএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :