খাগড়াছড়িতে ১৬ জেএমবি সদস্যের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৭, ১৪:২২

পার্বত্য জেলা খাগড়াছড়িতে ২০০৫ সালের সিরিজ বোমা হামলা মামলার স্বাক্ষী উপস্থিত না থাকায় জেএমবির ১৬ সদস্যের বিরুদ্ধে পূর্ব নির্ধারিত সাক্ষ্যগ্রহণের তারিখ পিছিয়ে আগামী ১০ সেপ্টেম্বর ধার্য করেছে জেলা ও দায়রা জজ আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টায় কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে জেএমবির ১৩ সদস্যকে জেলা ও দায়রা জজ আদালত রত্নেশ্বর ভট্টাচার্য্যরে আদালতে হাজির করা হয়।

এদের মধ্যে ১০ জন জেএমবি সদস্যকে বিভিন্ন জেলার কারাগার থেকে নিয়ে এসে আদালতে হাজির করা হয়। অপর তিনজন জামিনে থাকায় আদালতে এসে হাজিরা দেন।

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) বিধান কানুনগো জানান, ২০০৫ সালের ১৭ আগস্ট খাগড়াছড়ির বিভিন্ন স্থানে জেএমবির সিরিজ বোমা হামলার ঘটনায় সদর থানায় জিআর ১৯৩/০৫ মামলা দায়ের করা হয়। ওই মামলার ১৬ আসামির মধ্যে ১৩ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য বুধবার আদালতে উপস্থিত করা হয়। আদালতে সাক্ষীরা হাজির না হওয়ায় জেলা ও দায়রা জজ রত্নেশ্বর ভট্টাচার্যের আদালত সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ আগামী ১০ সেপ্টেম্বর নির্ধারণ করেন।

জেএমবি সদস্যরা হলেন রুহুল আমিন সুফী, রুহুল আমিন, মো. ফারুক হোসেন, মো. মঞ্জু মিয়া, মো. ইসমাইল হোসেন, আইয়ূব আলী, আরিফুল ইসলাম, মো. আসাদুজ্জামান, এরশাদ হোসেন, আবুল কালাম আসাদ। তাদেরকে আদালতে হাজির করে পুলিশ। এছাড়া জামিনে থাকা এমদাদুল হক, হাসান আল মাহমুদ ও আব্দুল করিম আদালতে হাজিরা দেন। অসুস্থ থাকায় মো. শহিদুল ইসলাম আদালতে অনুপস্থিত ছিলেন।

এছাড়া এ মামলায় মো. বেলাল নামে অপর এক জেএমবি সদস্য পলাতক ও এনায়েত উল্লাহ নামে আরেক আসামি সাজাপ্রাপ্ত হয়ে কারাভোগ করছেন।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :